ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বাংলানিউজে মত প্রকাশে ডা. লেলিনকে উকিল নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২১
বাংলানিউজে মত প্রকাশে ডা. লেলিনকে উকিল নোটিশ

ঢাকা: বাংলানিউজে প্রকাশিত সংবাদের জেরে হেলথ অ্যান্ড হোপ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. লেলিন চৌধুরীকে উকিল নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) ডাকযোগে আল মুতমাইন্নাহ মা ও শিশু হাসপাতালের পরিচালক এবিএম রুহুল হাসানের পক্ষ থেকে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, গত ৩ এপ্রিল বাংলানিউজে প্রকাশিত সংবাদে আপনি মন্তব্য করেছেন, ‘লকডাউন কমপক্ষে ২ সপ্তাহ হওয়া উচিত’

এতে আরও বলা হয়, বাংলাদেশের করোনা পরিস্থিতি সম্পর্কে আপনার মূল্যায়ন বাস্তবতা বর্জিত, অবৈজ্ঞানিক ও বিভ্রান্তিকর। লকডাউন মৃত্যুহার কমাতে পারে, এমন মন্তব্যের কোনো প্রমাণিত বৈজ্ঞানিক ভিত্তি নেই। সারা বিশ্বে যেসব দেশে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে, তার প্রথম ১০টিতেই লকডাউন হয়েছে। অপরদিকে লকডাউন না হয়েও সুইডেন ২৫তম অবস্থানে আছে। আবার অনেক দেশ লকডাউন তুলে নেওয়ার পরেও অনেক দেশে আক্রান্তের সংখ্যা কমেছে।

নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে সুস্পষ্ট বিবৃতি দিয়ে বক্তব্য প্রত্যাহার, ক্ষমাপ্রার্থনা এবং এমন বিভ্রান্তিকর বক্তব্য না দেওয়ার প্রতিশ্রুতি না দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ডা. লেলিন চৌধুরী বলেন, বাংলানিউজে প্রকাশিত প্রতিবেদনটি তিনি ভালোমতো পাঠ করেননি। প্রতিবদেনটির মূল বক্তব্য হচ্ছে, যদি লকডাউন দিতে হয়, তাহলে সেটা কমপক্ষে দুই সপ্তাহ দিতে হবে।  

একইসঙ্গে যদি লকডাউন না দিতে হয়, তাহলে দেবে না। অন্যান্য বিধিনিষেধ কার্যকর করবে। তিনি প্রতিবেদনটি না পড়েই এমন করছেন।
ইউরোপের বিভিন্ন দেশে লকডাউন দেওয়া হয়েছে। অতএব তিনি যেটা বলছেন, তা মানুষকে ভয় বা বিভ্রান্ত করার জন্য বলছেন।  

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।