ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের কলেজ ডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মে ৯, ২০১৭
এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের কলেজ ডে এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের কলেজ ডে-ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): সাভার এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের ১৪তম ‘কলেজ ডে-২০১৭’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৯ মে) দুপুরে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমানের উপস্থিতিতে কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়।

ডা. এনামুর রহমান প্রতিষ্ঠানটির বিভিন্ন দিক তুলে ধরে বলেন, ‘বর্তমানে আমরা দেশের সেরা অবস্থানে আছি।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আমাদের এখানে শিক্ষার্থীরা পড়তে আসেন এবং ক্রমান্বয়ে এর হার বেড়েই চলেছে। ইরান থেকে অনেক শিক্ষার্থী আসছেন। মালয়েশিয়া, শ্রীলংকা থেকেও শিক্ষার্থীরা আসবেন’।

‘আমাদের কেউ দাবিয়ে রাখতে পারবে না। দিন দিন এর পরিধি বেড়েই চলেছে। নতুন নতুন ফ্যাকাল্টি চালু হচ্ছে। তাছাড়া ক্যান্সার চিকিৎসায় আমরা অনন্য ভূমিকা রেখে চলেছি। গত তিন মাসে ৯৬ জন ক্যান্সার রোগীকে রেডিওথেরাপি দেওয়া হয়েছে। গড়ে প্রতিদিন প্রায় ৫০ জনকে এ চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে’।

তিনি আরও বলেন, ‘খুব শিগগিরই প্লাস্টিক সার্জারি ইউনিট ও বার্ন ইউনিট আলাদা করে গড়া হবে। দেশের নামকরা চিকিৎসা বিজ্ঞানী ডা. মো. রেদোয়ানুল রহমান এ হাসপাতালে সেবা দেবেন। বর্তমানে তিনি সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন’।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ডা.আব্দুল মান্নান শিকদার, বর্তমান অধ্যক্ষ প্রফেসর ডা. এ কে এম মুজিবুর রহমান, হাসপাতালের পরিচালক ডা. আনোয়ারুল কাদের নাজিমসহ শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, মে ০৯, ২০১৭
এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।