ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

হার্ট ফাউন্ডেশনে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
হার্ট ফাউন্ডেশনে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর মিরপুরে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে চিকিৎসকদের দায়িত্বে অবহেলার কারণে শামসুজোহা (৩১) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে।

শনিবার (০৯ জানুয়ারি) সন্ধ্যা পৌনে ৭টার দিকে এ ঘটনা ঘটে।



শামসুজোহার বাড়ি নওগাঁ জেলায়। তিনি তার পরিবারসহ ঢাকার উত্তরাতে থাকতেন।

মৃতের স্ত্রী রিজভী বাংলানিউজকে অভিযোগ জানান, শুক্রবার (০৮ জানুয়ারি) হার্টের ব্লকের চিকিৎসার জন্য ওই হাসপাতালে আসেন। তাদের কাছে থাকা সব কাগজপত্র চিকিৎসককে দেখালে তিনি তাদের আশ্বাস দেন। পরে চিকিৎসক শামসুজোহার চারটি ব্লক ধরা পড়েছে বলে জানান।

এরপর শনিবার সারাদিনে একবারও কোনো ডাক্তার তাকে দেখেননি। বিভিন্ন সময় ডাক্তার, নার্সদের ডাকলেও তারা কেউ আসেননি। পরে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় এক নার্স এসে চিকিৎসককে জানালে, তিনি এসে রোগীকে মৃত বলে ঘোষণা করেন বলে রিজভীর অভিযোগ।

স্বজনরা দাবি করেন, এ ঘটনার পর ওই চিকিৎসক দ্রুত হাসপাতাল ত্যাগ করেন।

এ ঘটনার জের ধরে হাসপাতালের দু’টি গাড়ি ভাংচুর করেছে রোগীর স্বজন ও বিক্ষুব্ধ জনতা। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সুরুজ উদ্দিন আহমেদ জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পরবর্তীতে যেকোনো ঘটনা ঘটলে তার ব্যবস্থা নেবে পুলিশ।

এদিকে, চিকিৎসকদের দায়িত্বে অবহেলার অভিযোগ এনেছেন হাসপাতালটিতে চিকিৎসা নিতে আসা একাধিক রোগীর স্বজন।

নারায়ণগঞ্জ থেকে চিকিৎসা নিতে আসা এক রোগীর স্বজন বাংলানিউজকে জানান, তিনি তার ভাইকে নিয়ে সকালে এসেছেন। কিন্তু এখন পর্যন্ত কোনো চিকিৎসকের দেখা পাননি।  

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে দায়িত্বরত কর্মকর্তারা জানান, বর্তমানে বিষয়টি নিয়ে কথা বলার কেউ নেই।

রোববার সকাল ৮টা থেকে দুপুর আড়াইটার মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা যাবে বলেও জানান তারা।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
ওএইচ/আরএইচএস/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa