ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

স্বাস্থ্য

কেএফসি’র খাবারে ভেজাল!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৪
কেএফসি’র খাবারে ভেজাল!

ঢাকা: যুক্তরাষ্ট্রভিত্তিক ফুড চেইন প্রতিষ্ঠান কেন্টাকি ফ্রায়েড চিকেনের (কেএফসি) জনপ্রিয় ডিশ রিজো রাইসে কৃত্রিম রং পাওয়া গেছে। এজন্য ভোক্তাদের সাবধান করে দিয়ে এক আদেশ জারি করেছেন দিল্লির সর্বোচ্চ আদালত।



রিজো রাইসে ভেজালের ব্যাপারে জাতীয় খাদ্য নিরাপত্তা ও মান নিয়ন্ত্রণ বিভাগের (এফএসএসএআই) পক্ষ থেকে একটি অভিযোগ দায়ের করা হলে এ আদেশ দেন আদালত।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, সম্প্রতি দিল্লির একটি কেএফসি রেস্টুরেন্ট থেকে রিজো রাইসের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে এফএসএসএআই। পরীক্ষা-নিরীক্ষার পর এতে কৃত্রিম রংয়ের মিশ্রণের ব্যাপারে নিশ্চিত হন কর্মকর্তারা।

এরপর এফএসএসএআই আদালতে অভিযোগ করে বলেন, কেএফসি’র ডিজো রাইসে যে কৃত্রিম রংয়ের মিশ্রণ রয়েছে, সেটা ঘ্রাণ বাড়ানোর জন্য হলেও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

যদিও এফএসএসএআই’র অভিযোগ ও দিল্লির সর্বোচ্চ আদালতের আদেশের পর এই অভিযোগ অস্বীকার করে বিবৃতি দিয়েছে মার্কিন মুলুকের ফুড চেইনটি।

বিবৃতিতে দাবি করা হয়েছে, কেএফসির জনপ্রিয় ডিশ রিজো রাইসে কেবল স্বনামধন্য আন্তর্জাতিক সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে নেওয়া অকৃত্রিম রং (বেটা ক্যারোটিন) ব্যবহার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa