ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মাগুরা সদর হাসপাতালে দুদকের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
মাগুরা সদর হাসপাতালে দুদকের অভিযান

মাগুরা: মাগুরায় ২৫০ শয্যা সদর হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৪ মার্চ) দিনব্যাপী এ অভিযানে নেতৃত্ব দেন দুদক ঝিনাইদহ কার্যালয়ের সহকারী পরিচালক মো. বজলুর রহমান।

মাগুরা সদর হাসাপাতাল সম্পর্কে দুদকের ঝিনাইদহ আঞ্চলিক কার্যালয়ে জমা পড়া বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখার জন্য এ অভিযান চালায় দুদক ঝিনাইদহ কার্যালয়ের একটি দল।

দুদকের সহকারী পরিচালক মো. বজলুর রহমান অভিযানকালে হাসপাতালের প্রত্যেকটি বিভাগের ওয়ার্ডে ও স্টোর রুমে সরকারিভাবে সরবরাহ করা ওষুধ, চিকিৎসা সরঞ্জাম পর্যবেক্ষণ করেন।

পাশাপাশি দুদকের এ দল হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে ওষুধের স্টোর রুমে থাকা মালামালের সঙ্গে কাগজপত্রের যথাযথ মিল আছে কি না সেটা যাচাই করেন।

বজলুর রহমান জানান, পুরো প্রতিবেদন আমরা কমিশনে জমা দেব, কমিশন যে সিদ্ধান্ত দেবে, সে অনুযায়ী প্রয়োজনীয় আইনগত কার্যক্রম চালানো হবে।

মাগুরা ২৫০ শয্যা সদর হাসাপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. মোহসিন উদ্দিন বলেন, দুর্নীতি দমন কমিশনের একটি দল সকালে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে এসে বলেন, আপনাদের স্টোর কিপারের ব্যাপারে অভিযোগ আছে, স্টোর কিপার না কি ঠিকমতো ওষুধপত্র ওয়ার্ডে দেন না, রোগীরা ওষুধ ঠিকমতো পান না। জোর করে আমাদের কাছ থেকে স্বাক্ষর নেওয়া হয়। এ সময় আমি তাদের জানিয়েছি, স্টোর কিপারের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ শুনিনি। যারা অভিযোগ দিয়েছেন, তাদের কাছে তথ্য প্রমাণ থাকতে পারে, আপনারা তদন্ত করেন, তারপর প্রকৃত অবস্থা জানা যাবে। আমার কাছে এ ধরনের কোনো অভিযোগ নেই।

এ বিষয়ে অভিযুক্ত স্টোর কিপার গৌতম বিশ্বাস বলেন, তারা আমার দপ্তরের বিভিন্ন কাগজপত্র ও রেজিস্ট্রার খাতা দেখেছেন। আমি যথাযথভাবে সেগুলো উপস্থাপন করেছি। হাসপাতালে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম সরবরাহের ক্ষেত্রে কোনো অনিয়ম নেই।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।