ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আজ মাঠে নামলেই ম্যারাডোনার পাশে বসবেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
আজ মাঠে নামলেই ম্যারাডোনার পাশে বসবেন মেসি

বাঁচা মরার লড়াইয়ে আজ মেক্সিকোর বিপক্ষে মাঠে নামতে চলেছে আর্জেন্টিনা। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আজ রাত একটায় মুখোমুখি হবে এই দুই দল।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে মেসির সামনে রয়েছে রেকর্ডের হাতছানি। আর্জেন্টিনার ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার নামের পাশে যোগ হতে যাচ্ছে মেসির নামও।

নিজের পঞ্চম বিশ্বকাপ খেলছেন ৩৫ বছর বয়সি মেসি। অনুমেয় যে এটাই হতে চলেছে তার শেষ বিশ্বকাপ। পাঁচ বিশ্বকাপ মিলিয়ে ইতোমধ্যেই ২০টি ম্যাচ খেলেছেন মেসি। আজ মেক্সিকোর বিপক্ষে মাঠে নামলেই নতুন এক মাইলফলক স্পর্শ করবেন তিনি। আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২১ টি ম্যাচ খেলার রেকর্ড গড়বেন মেসি; ম্যারাডোনার রেকর্ড স্পর্শ করবেন তিনি। ম্যারাডোনা এই মাইলফলক স্পর্শ করেছিলেন চার বিশ্বকাপ খেলে। এই ম্যাচে জয় না পেলে ম্যারাডোনাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকবে মেসির সামনে।

শুধু ম্যাচ নয়, গোলের রেকর্ডও হাতছানি দিচ্ছে মেসিকে। সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হারের ম্যাচে মেসি বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সাত নম্বর গোলটি করেছিলেন। এই ম্যাচে গোল করতে পারলে আর্জেন্টাইন হিসেবে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার তালিকায় ম্যারাডোনার পাশে যোগ হবে তার নাম। ১০ গোল করে এই তালিকায় সবাই ওপরে আছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা।

তবে আজ আর্জেন্টিনার জয়ের সামনে মেসির এই রেকর্ড গুলো সামান্যই।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad