ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনার জার্সিতে ‘তিন তারকা’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
আর্জেন্টিনার জার্সিতে ‘তিন তারকা’

১২০ মিনিট পরও সমতা। ম্যাচ গড়ালো টাইব্রেকারে।

যেখানে দুইটি শট ঠেকিয়ে দিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। আর তাতে ফ্রান্সকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়নের তকমা জিতে নিল আলবিসেস্তেরা। দীর্ঘ প্রতীক্ষা, তুমুল নাটকীয়তা এমনকি এক পর্যায়ে স্বপ্নভঙ্গের শঙ্কা মিলিয়ে যা অবিশ্বাস্য এক ম্যাচ; যার শেষে খুদে জাদুকর লিওনেল মেসির হাতে বিশ্বকাপ।  

লুসাইল স্টেডিয়ামে কাল রেকর্ডসংখ্যক দর্শকের সামনে শিরোপা উৎসব করেছেন মেসিরা। রোমাঞ্চকর লড়াইয়ের পর শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে পুরো স্টেডিয়াম যেন উন্মাতাল হয়ে পড়ে। গলায় গোল্ড মেডেল নিয়ে তখন শিরোপা ঘিরে নাচতে শুরু করেছেন মেসিরা। তবে টেলিভিশন ক্যামেরায় দেখা যায়, ম্যাচে যে জার্সি পরে খেলেছেন তারা, ম্যাচ শেষে তা বদলে গেছে।  

আসলে নতুন জার্সিটি আগে থেকেই ড্রেসিংরুমে প্রস্তুত ছিল। শিরোপা জয় নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে যা ঝটপট পরে নেন মেসি-দি মারিয়ারা। যেই জার্সিতে বেশ নতুনত্ব দেখা গেছে। প্রথমত তৃতীয় বিশ্বকাপ জেতায় বাড়তি একটি তারকা যুক্ত হয়েছে। পাশাপাশি নয়, এবার 'তিন তারকা' দেওয়া হয়েছে ত্রিভুজাকৃতির। এই জার্সির বুকের দিকটায় আলাদা করে একটি সোনালি রঙের 'প্যাচ' যোগ করা হয়েছে। যেখানে লেখা 'ফিফা বিশ্বচ্যাম্পিয়ন-২০২২'। এছাড়া পিঠের দিকটায় সোনালি রঙে বড় করে লেখা 'বিশ্ব চ্যাম্পিয়ন' এবং এর নিচে তিনটি বড় বড় তারকা।

বিশ্বচ্যাম্পিয়ন খেতাব পাওয়ায় কাতারের মাটিতেই উদ্বোধন হয়ে গেল আর্জেন্টিনার নতুন জার্সির। প্রথমে যা আলোতে আনেন মেসি নিজেই। এখন থেকে জার্সিতে 'তিন তারকা' নিয়েই খেলবে আলবিসেলেস্তেরা।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।