ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ব্যারিস্টার হওয়াই আমার লক্ষ্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
ব্যারিস্টার হওয়াই আমার লক্ষ্য পার্বণ বড়ুয়া

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠার পর থেকে স্কুলে যাওয়া পর্যন্ত আমার মা খুব তৎপর থাকতেন। অন্যদিকে, বাবার ইচ্ছে আমি মানুষের মতো যাতে মানুষ হই। নিজ যোগ্যতায় যাতে সমাজে নিজের অবস্থানটা ধরে রাখতে পারি। এ লক্ষে আমি চেষ্টা করেছি প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় ভাল ফলাফল করতে। তবে আমার লক্ষ্য ব্যারিস্টার হওয়ার। যাতে সমাজ ও দেশের কল্যাণে কাজ করতে পারি এবং আমার মা-বাবার ভাবর্মূর্তি উজ্জ্বল করতে পারি।

আমার এ সাফল্যের পেছনে স্কুলের শ্রদ্ধেয় শিক্ষক ও ঠাকুরমার (শচী রাণী বড়ুয়া) অবদানই বেশি। এছাড়া বাসার গৃহশিক্ষকসহ পরিবারের সকলের।

‌আগামীতে আরও ভাল রেজাল্ট করতে সকলের কাছে আশীর্বাদ কামনা করছি।

পার্বন বড়ুয়া এবার চট্টগ্রাম ক্যান্টনম্যান্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ থেকে পিইসি পরীক্ষায় সকল বিষয়ে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। পার্বণের বাবা (অপু বড়ুয়া) চট্টগ্রাম জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী ও মা (পাপড়ী বড়ুয়া) খাগড়াছড়ি জেলার মানিকছড়ির উপ-সহকারী কৃষি কর্মকর্তা হিসেবে কর্মরত। পার্বণ লেখাপড়ার পাশাপাশি যাদু প্রদর্শনের মাধ্যমে ইতিমধ্যে প্রশংসা কুড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারী ১, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।