ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার  বই তুলে দিচ্ছেন শিল্পমন্ত্রী-ছবি-বাংলানিউজ

ঝালকাঠি: বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর একটি যুগোপযোগী শিক্ষানীতি করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তার সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন। বর্তমানে বাংলাদেশের ছেলেমেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

সোমবার (১ জানুয়ারি) সকালে ঝালকাঠি সরকারি বালক উচ্চ বিদ্যালয় চত্বরে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়ার সময় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।  

বছরের প্রথম দিনে ঝালকাঠি জেলার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ২ লাখ শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেওয়া হয়।

নতুন বই হাতে পেয়ে আনন্দে মেতে ওঠে শিক্ষার্থীরা।  তারা বই বিতরণ উৎসব মুখরিত করে রাখে।  

জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে বই বিতরণ উৎসবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রাণ গোপাল দে, জেলা শিক্ষা কর্মকর্তা মো. ছাইয়াদুজ্জামান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম হারুন অর রশীদ।

বাংলা‌দেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।