ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

অবরোধবিরোধী কর্মসূচিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
অবরোধবিরোধী কর্মসূচিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ 

বগুড়া: জেলায় কলেজ ক্যাম্পাসে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ বিরোধী কর্মসূচি পালন করতে গিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটেছে। এতে জেলা ছাত্রলীগের সভাপতি ও যুগ্ম সম্পাদকসহ দুই গ্রুপের অন্তত ১০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) দুপুরে সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাসে জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা এবং যুগ্ম সম্পাদক মাহফুজার রহমান গ্রুপের মধ্যে এ সংঘর্ষ ঘটে।

আহতদের মধ্যে জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও যুগ্ম সম্পাদক মাহফুজার রহমানকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১১টার দিকে ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীরা কলেজ ক্যাম্পাসে জড়ো হয়। দুপুর পৌনে ১২টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহার নেতৃত্বে অবরোধ বিরোধী মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বটতলায় আসে। সেখানে সমাবেশে সজীব সাহা বক্তব্য দেওয়ার সময় মাহফুজার রহমান গ্রুপের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের সময় পাইপ এবং হকিস্টিক নিয়ে এক গ্রুপ আরেক গ্রুপের ওপর হামলা করে।  

সংঘর্ষের সময় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বগুড়া জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মাহফুজার রহমান জানান, সভাপতি সজীব সাহা আমাকে এক সঙ্গে মিছিল করতে বলে। আমরা সহ-সভাপতি তৌহিদের জন্য অপেক্ষা করতে বলি। কিন্তু তারা অপেক্ষা না করে মিছিল বের করে। মিছিল শেষ করে আমাদের গ্রুপের নেতাকর্মীদের ওপর চড়াও হয়। সজীব গ্রুপের নেতাকর্মীরা আমাকে ছুরিকাঘাত করে। তাদের মারপিটে আমার গ্রুপের আরও ৫ জন আহত হয়।

বগুড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় জানান, কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী আজিজুল হক কলেজ ক্যাম্পাসে জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহার নেতৃত্বে অবরোধ বিরোধী মিছিল হয়। মিছিল শেষে বটতলায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেওয়ার সময় মাহফুজার রহমান ও তৌহিদের নেতৃত্বে সজীব সাহার ওপর হামলা করা হয়। তারা হকিস্টিক দিয়ে পিটিয়ে সজীব সাহাসহ ৫ জনকে আহত করে।

বগুড়া স্টেডিয়াম পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম জানান, কলেজ ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
কেইউএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।