ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চেক চুরি করা সেই আইনজীবীর কাছে যাচ্ছে শোকজ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
চেক চুরি করা সেই আইনজীবীর কাছে যাচ্ছে শোকজ 

চট্টগ্রাম: যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালত থেকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের বিরুদ্ধে মামলার নথি থেকে ২৭ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার ৭২ টাকার চেক চুরির ঘটনায় বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) শোকজ নোটিশ পাঠাবে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক।

আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের বারের সনদ নম্বর-২০১২০৪৪২৪৮।

এর আগে সোমবার (১৩ সেপ্টেম্বর) মামলার নথি থেকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের বিরুদ্ধে মামলার নথি থেকে ২৭ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার ৭২ টাকার চেক চুরির ঘটনায় ব্যবস্থা নিতে চট্টগ্রাম মহানগর যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক মো. জহির উদ্দিন মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের কাছে অভিযোগ দিয়েছিলেন।

 
আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালতে দায়রা-১৮৩৭/২০১৪ নথি দেখার জন্য নেন অ্যাডভোকেট জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব। ওই মামলার আইনজীবী না হয়েও তিনি নথি দেখার অনুরোধ করলে আদালতের অফিস সহায়ক নথিতে রক্ষিত সব কাগজপত্র সঠিক আছে যাচাই করে নথি অ্যাডভোকেটের কাছে দেন।  

নথি দেখার পর, রেকর্ড অফিস সহায়কের কাছে হস্তান্তর করলে অফিস সহায়ক তা যাচাই করে দেখেন, নথিতে রক্ষিত ২৭ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার ৭২ টাকার চেক নেই। অফিস সহায়ক এবং বেঞ্চ সহকারী ওই আইনজীবীকে অনেক খোঁজাখুজির পরও না পেয়ে আদালতের বিচারককে অবহিত করেন।  

চেক চুরির বিষয়ে বারের সাধারণ সম্পাদক বেঞ্চ সহকারীকে চেক উদ্ধারের বিষয়ে তৎপর হওয়ার অনুরোধ করেন। মোবাইলে যোগাযোগ করে চুরি করা চেক উদ্ধারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেন। বারের সাধারণ সম্পাদককে জানিয়ে বেঞ্চ সহকারীকে জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজের কাছে পাঠানো হয়।  

চেক দেওয়ার কথা বলে বারবার স্থান পরিবর্তন করেন আইনজীবী। নগরের হোটেল আগ্রাবাদ থেকে রাত ১০টার দিকে আদালতের বেঞ্চ সহকারী ফরিদ চুরি হওয়া চেক জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব থেকে উদ্ধার করেন।  

চট্টগ্রাম মহানগর দায়রা জজের ব্যক্তিগত সহকারী দীপেন দাশগুপ্ত বাংলানিউজকে বলেন, নথি দেখার কথা বলে চেক চুরির ঘটনায় জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব নামের এক আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমাদের কাছে চট্টগ্রাম মহানগর যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালত থেকে অভিযোগ দেওয়া হয়েছিল। সোমবার (১৩ সেপ্টেম্বর) ব্যবস্থা নেওয়ার জন্য চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অফিসে পাঠানো হয়েছে।  

আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক বাংলানিউজকে বলেন, আগামীকাল বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অফিস থেকে অফিসিয়ালি জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবকে শোকজ নোটিশ প্রদান করা হবে। শোকজ নোটিশের জবাব সাত দিনের মধ্যে দিতে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এমআই/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad