ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নতুন ইংল্যান্ডের যাত্রা শুরু বোলারদের দাপটের দিনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, জুন ৩, ২০২২
নতুন ইংল্যান্ডের যাত্রা শুরু বোলারদের দাপটের দিনে

অধিনায়ক বদলে গেছে, শুধু টেস্টের জন্য কোচ হয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। বেন স্টোকসের সঙ্গে তার জুটিতে রোমাঞ্চকর টেস্ট ক্রিকেটের অপেক্ষায় ক্রিকেট অনুরাগীরা।

তার যাত্রা শুরু নিউজিল্যান্ড-ইংল্যান্ড সিরিজে।  

লর্ডসে সিরিজের প্রথম টেস্টে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। এরপর পুরোটা জুড়েই ছিল বোলারদের আধিপত্য। দুই দলের বোলাররা মিলে তুলেছেন ১৭ উইকেট। দিনশেষে ৩ উইকেট হাতে নিয়ে নিউজিল্যান্ডের চেয়ে ১৬ রানে পিছিয়ে আছে ইংল্যান্ড।

ইনিংসের শুরুতেই বিপদে পড়ে নিউজিল্যান্ড। স্কোরবোর্ড দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। এরপরও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউইরা।

এক পাশ আগলে একাই লড়েন কলিন ডি গ্র্যান্ডহোম। ৫০ বলে ৪২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। এছাড়া ২৩ বলে ২৬ রান আসে টিম সাউদির ব্যাট থেকে।  

১৩২ রানেই অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। ১৬ ওভারে ৬৬ রান দিয়ে ৪ উইকেট নেন জেমস অ্যান্ডারসন, ৯ ওভার ৩ বল হাত ঘুরিয়ে ১৩ রান দিয়ে ৪ উইকেট নেন ম্যাথু পটাস।

কিউইদের অলআউট করে খেলতে নেমে শুরুটা তাদের মতো বাজে হয়নি ইংল্যান্ডের। ৫৯ রানের উদ্বোধনী জুটি গড়েন অ্যালেক্স লিস ও জ্যাক ক্রলি। ৫৬ বলে ৪৩ রান করে কাইল জেমিনসনের বলে ক্রলি ফিরলে এই জুটি ভাঙে।  

খানিক বাদে ৭৭ বলে ২৫ রান করে অ্যালেক্স লিসও এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন। এরপর যেন রীতিমতো ধস নামে স্বাগতিকদের ব্যাটিংয়ে। ৭৫ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর ১০০ রান তুলতেই তারা হারিয়েছে ৭ উইকেট।

দিনশেষে ৭ উইকেট হারিয়ে ১১৬ রান করেছে নিউজিল্যান্ড। ৯ বলে ৪ রান ক্রিস ব্রড ও ১৩ বলে ৬ রান করে ফোকস দ্বিতীয় দিন শুরু করবেন।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, জুন ০৩, ২০২২
এমএইচবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।