ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

বাংলাদেশকে হারিয়ে ভারতকে টপকে গেল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
বাংলাদেশকে হারিয়ে ভারতকে টপকে গেল পাকিস্তান ছবি: উজ্জ্বল ধর

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এই জয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে বাবরবাহিনী।

অন্যদিকে দুই থেকে তিনে নেমে গেছে ভারত।  

এখন পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে মোট ৩টি ম্যাচ খেলে ২টিতে জয় পেয়েছে পাকিস্তান। হেরেছে ১টিতে। এবার টুর্নামেন্টে পয়েন্টের ভিত্তিতে শীর্ষে থাকার মাপকাঠি নির্ধারিত হচ্ছে না। অর্থাৎ গতবারের মতো শতাংশের ভিত্তিতেই দুই ফাইনালিস্ট নির্ধারণ করা হবে। সেই মাপকাঠিতেই দুইয়ে উঠে এসেছে পাকিস্তান। তাদের পয়েন্ট এখন ২৪ (৬৬.৬৬ শতাংশ)।

অন্যদিকে, ভারত ইতিমধ্যে পাঁচ ম্যাচ খেলে জিতেছে দুইটিতে, ১টিতে হার ও ২টিতে ড্র। যদিও ভারতের পয়েন্ট হওয়ার কথা ছিল ৩২, কিন্তু স্লো ওভার রেটের কারণে ২ পয়েন্ট হারাতে হয়েছে। তাই পাঁচ ম্যাচে ভারতের পয়েন্ট এখন ৩০ (৫০ শতাংশ)।  

পয়েন্ট তালিকার শীর্ষে আছে মাত্র ১ ম্যাচ খেলা শ্রীলঙ্কা। লঙ্কানদের পয়েন্ট ১২ (১০০ শতাংশ)। ভারতের পরে আছে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ (৩৩.৩৩ শতাংশ), নিউডিল্যান্ড (৩৩.৩৩ শতাংশ), ইংল্যান্ড (২৯.১৭ শতাংশ) এবং বাংলাদেশ (০ শতাংশ)।  

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa