ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

টেস্টে সবার উপরে রাবাদা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
টেস্টে সবার উপরে রাবাদা কাগিসু রাবাদা। ছবি: সংগৃহীত

রোববার (৩০ ডিসেম্বর) প্রকাশিত হয় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বছরের শেষ র‍্যাংকিং। প্রকাশিত র‍্যাংকিংয়ে টেস্ট বোলারদের মধ্যে ৮৮২ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। শুধু তাই নয়, বছরের সর্বোচ্চ উইকেট শিকারিও হলেন তিনি।

২০১৮ সালে সাদা পোশাকে সর্বোচ্চ ৫২টি উইকেট নিয়েছেন রাবাদা। অস্ট্রেলিয়ার বিপক্ষে পোর্ট এলিজাবেথ টেস্টে একাই ১১ উইকেট তুলে নেন ২৩ বছর বয়সী রাবাদা।

৫০ উইকেট নিয়ে তার পেছনেই আছেন শ্রীলঙ্কার দিলরুয়ান পেরেরা। আর ৪৯ উইকেট নিয়ে তৃতিয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার নাথান লায়ন। ভারতের জসপ্রিত বুমরাহ ৪৮ উইকেট নিয়ে আছেন চতুর্থ স্থানে আর মোহাম্মদ সামি ৪৭ উইকেট নিয়ে আছেন পঞ্চম স্থানে।

ওদিকে টেস্ট বোলারদের র‍্যাংকিংয়ে রাবাদার পরে স্থান পেয়েছেন জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড) - ৮৭৪ পয়েন্ট, ভারনন ফিল্যান্ডার (দক্ষিণ আফ্রিকা) - ৮২৬ পয়েন্ট, মোহাম্মদ আব্বাস (পাকিস্তান) - ৮২১ পয়েন্ট ও রবীন্দ্র জাদেজা (ভারত) - ৭৯৬ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa