ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বোলারদের দাপটে ১৫ উইকেট পতন দেখলো সেঞ্চুরিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
বোলারদের দাপটে ১৫ উইকেট পতন দেখলো সেঞ্চুরিয়ন দুর্দান্ত বল করেন আমির-ছবি: সংগৃহীত

ডেল স্টেইনের রেকর্ড গড়ার দিনে সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিনই দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বোলাররা দাপট দেখালো। যেখানে প্রথম দিন আগে ব্যাট করা পাকিস্তান মাত্র ৪৭ ওভারে ১৮১ রানে গুটিয়ে যায়। জবাব দিতে নেমে প্রোটিয়ারাও ১২৭ রানে ৫ উইকেট হারিয়ে দিন শেষ করে।

সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ ‍আহমেদ। তবে স্টেইন, কাগিসো রাবাদা ও ডুয়ানে অলিভিয়েরাদের তোপে পড়ে তারা।

বাবর আজম ছাড়া আর কেউই সম্মানজনক স্কোর করতে পারেননি। তরুণ এই ব্যাটসম্যান দারুণ খেলে ৭৯ বলে ১৫টি চারের সাহায্যে ৭১ করেন।

ক্যারিয়ার সেরা বোলিং করেন অলিভিয়েরা। ১৪ ওভারে ৩৭ রানের বিনিময়ে ৬টি উইকেট তুলে নেন তিনি। রাবাদা পান ৩টি উইকেট। তবে একটি উইকেট পেলেও দারুণ এক রেকর্ডের মালিক হন স্টেইন। শন পোলককে হটিয়ে ৪২২টি টেস্ট ক্যারিয়ার উইকেট নিয়ে দ.আফ্রিকার সর্বোচ্চ উইকেট শিকারি হন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে স্বাগতিকরাও অস্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে। বৃষ্টির কারণে অবশ্য খেলা হয় আর মাত্র ৩৬ ওভার। দাপট দেখান পাক বোলার মোহাম্মদ আমির, হাসান আলী ও শাহীন শাহ আফ্রিদি। আমির ও আফ্রিদি ২টি উইকেট নিয়েছেন। হাসানের শিকার একটি।

তেম্বা বাভুমা ৩৮ রানে অপরাজিত আছেন। অপর ব্যাটসম্যান স্টেইন ১৩ রানে হার না মেনে মাঠ ছাড়েন।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।