ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

চেজকে ফিরিয়ে সাকিবের প্রথম উইকেট দখল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
চেজকে ফিরিয়ে সাকিবের প্রথম উইকেট দখল সাকিবের প্রথম উইকেট দখল-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

রোস্টন চেজকে ফিরিয়ে নিজের প্রথম উইকেট শিকার করলেন সাকিব আল হাসান। তুলে মারতে গিয়ে ব্যক্তিগত ৮ রানে বাউন্ডারি লাইনে থাকা সৌম্য সরকারের ক্যাচে মাঠ ছাড়েন চেজ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত উইন্ডিজদের সংগ্রহ ৩৪ ওভার শেষে ৬ উইকেটে ১৩৩ রান।

এর আগে দলীয় ২৩ ও নিজের দ্বিতীয় ওভারে মারলন স্যামুয়েলসকে সরাসরি বোল্ড করেন রুবেল হোসেনের বদলে এই ম্যাচে সুযোগ পাওয়া মোহাম্মদ সাইফউদ্দিন।

শিমরন হেটমায়ারকে শূন্য রানে এলবির ফাঁদে ফেলেন মেহেদি হাসান মিরাজ। বাংলাদেশ সফরে সাতবারের দেখায় এ নিয়ে ছয়বারই হেটমায়ারকে আউট করলেন মিরাজ। পরে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েলকে এক রানে মুশফিকের ক্যাচে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট দখল করেন মিরাজ।

উইন্ডিজ শিরিরে দ্বিতীয়বার আঘাত করেন মেহেদি হাসান মিরাজ। ব্যক্তিগত ৬.৪ বলে বোল্ড করে ফেরান ড্যারেন ব্রাভোকে। ২৬ বলে ১০ রান করে ফেরেন এই উইন্ডিজ টপ অর্ডার ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের শুরুতেই আঘাত হানেন মেহেদি হাসান মিরাজ। দলীয় চতুর্থ ওভারে তার ঘূর্ণিতে মিঠুনকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৯ রানে মাঠ ছাড়া হন চন্দরপল হেমরাজ।  

সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
শুক্রবার (১৪ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর ১২টায়।

বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন হয়েছে। ব্যাটসম্যান ইমরুল কায়েসের জায়গা এসেছেন মোহাম্মদ মিঠুন। আর পেসার রুবেল হোসেনের পরিবর্তে নেওয়া হয়েছে অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনকে। ক্যারিবীয় দলে ফাস্ট বোলার ওশানে থমাসের জায়গায় নেওয়া হয়েছে ফ্যাবিয়ান অ্যালেনকে।

এ ম্যাচে টসের মধ্যদিয়ে দারুণ একটি রেকর্ড স্পর্শ করলেন মাশরাফি। সাবেক অধিনায়ক হাবিবুল বাশারকে টপকে দলনেতা হিসেবে সবচেয়ে বেশি ৭০টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন তিনি। এছাড়া দেশের জার্সিতে ২০০তম ম্যাচ খেলতে নেমেছেন। ক্যারিয়ারে ২০২টি ম্যাচে দুটি তিনি এশিয়া একাদশের হয়ে খেলেছিলেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে এটিই হতে পারে নড়াইল এক্সপ্রেসের শেষ ম্যাচ।

এদিকে এই সিরিজ জিতলে এক বছরে টানা তিনটি ওয়ানডে সিরিজও জেতা হবে বাংলাদেশের। এর আগে গত ক্যারিবীয় সফরে ও ঘরের মাঠে জিম্বাবুয়েকে হারিয়েছিল লাল-সবুজের দল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহদি হাসান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: চন্দরপল হেমরাজ, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটমায়ার, রোভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেজ, কেমো পল, কেমার রোচ, দেবেন্দ্র বিশু, ফ্যাবিয়ান অ্যালেন।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।