ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লঙ্কানদের বিপক্ষে ভারতের ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
লঙ্কানদের বিপক্ষে ভারতের ইতিহাস ছবি:সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৯৩ রানের বড় ব্যবধানে জয় তুলে নিল ভারত। আর এ জয়ের মধ্যদিয়ে নিজেদের টি-২০ ইতিহাসে সবচেয়ে বড় জয়টির দেখা পেল টিম ইন্ডিয়া। এর আগে ২০১২ সালে টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ৯০ রানের জয়টি ছিল আগের রেকর্ড।

কটাকে প্রথমে ব্যাট করা ভারত নির্ধারিত ২০ ওভার শেষে তিন উইকেট হারিয়ে ১৮০ রান করে। জবাবে ১৬ ওভারে অলআউট হওয়ার আগে মাত্র ৮৭ রান করতে পারে সফরকারীরা।

১৮১ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে ভারতীয় বোলিংয়ের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ২৩ রান করেন ওপেনার উপুল থারাঙ্গা। তবে দলের আর কেউই ২০ রানের কোঠা পার করতে পারেননি।  

ভারতীয় বোলারদের মধ্যে চার ওভারে ২৩ রানের বিনিময়ে সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন লেগ স্পিনার যুজভেন্দ্র চাহাল। তিনটি উইকেট পান পেসার হার্দিক পান্ডিয়া।  

এর আগে ভারত টসে হেরে প্রথমে ব্যাট করে ওপেনার লোকেশ রাহুলের ব্যাটে ভর করে বড় সংগ্রহ পায়। ৪৮ বলে সাতটি চার ও একটি ছক্কায় ৬১ রান করেন তিনি। শেষ দিকে মাহেন্দ্র সিং ধোনি (৩৯) ও মানিশ পান্ডের (৩২) ঝড়ো ব্যাটে দু’শর কাছে পৌঁছায় স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, ২১ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।