ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

লঙ্কানদের চেপে ধরেছে প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
লঙ্কানদের চেপে ধরেছে প্রোটিয়ারা ছবি: সংগৃহীত

জোহানেসবার্গে শক্ত অবস্থানে রয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন আলোক স্বল্পতায় খেলা বন্ধ হওয়ার আগে পর্যন্ত ৩৪৬ রানে এগিয়ে থাকে প্রোটিয়ারা।

নিজেদের প্রথম ইনিংসে স্বাগতিকরা অলআউট হওয়ার আগে করে ৪২৬ রান। দ্বিতীয় দিন শেষে লঙ্কানদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৮০ রান।

আগে ব্যাট করতে নেমে শততম ম্যাচে সেঞ্চুরি হাঁকান হাশিম আমলা। ওপেনার স্টেফেন কক ১০ আর ডিন এলগার ২৭ রানে ফিরে গেলে আমলা-ডুমিনি জুটি গড়েন। আমলা ২৬৫ বলে ১৬টি চারের সাহায্যে করেন ১৩৪ রান। আর ২২১ বল মোকাবেলায় ১৯টি বাউন্ডারির সাহায্যে ১৫৫ রান করেন ডুমিনি।

ডি ককের ব্যাট থেকে আসে ৩৪ রান। ২৩ রান করেন ওয়েন পারনেল।

লঙ্কানদের হয়ে চারটি করে উইকেট নেন নুয়ান প্রদীপ আর লাহিরু কুমারা। বাকি দুই উইকেট তুলে নেন অ্যাঞ্জেলো ম্যাথুজ।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারী শ্রীলঙ্কার। দলীয় ৭০ রানের মাথায় টপঅর্ডারের চার ব্যাটসম্যানকে হারায় দলটি। দিনের খেলা আলোক স্বল্পতায় বন্ধ হওয়ার আগে ৮০ রান তুলেছে লঙ্কানরা। ওপেনার করুনারত্নে প্রথম ওভারেই কোনো রান না তুলতেই বিদায় নেন। আরেক ওপেনার কুশল সিলভা ১৩ রান করে সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা কুশল মেন্ডিস করেন ৪১ রান। চার নম্বরে আসা ডি সিলভার ব্যাট থেকে আসে ১০ রান। ১১ রানে অপরাজিত থাকেন দলপতি ম্যাথুজ এবং ৩ রানে অপরাজিত থাকেন উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল।

প্রোটিয়াদের হয়ে দুটি করে উইকেট পান ফিল্যান্ডার এবং কেগিসো রাবাদা।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ১৩ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।