ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতিতে ঘুরে দাঁড়ালো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
প্রস্তুতিতে ঘুরে দাঁড়ালো ভারত ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দাপুটে জয়ে ঘুরে দাঁড়ালো ভারত/ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ হারের মধুর প্রতিশোধ নিল ভারত। ওয়ানডে সিরিজ সামনে রেখে মুম্বাইয়ে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ইংলিশদের ছুঁড়ে দেওয়া ২৮৩ রানের লক্ষ্যটা ছয় উইকেট ও ১০.২ ওভার হাতে রেখেই টপকে গেছে ভারতীয় ‘এ’ দল।

আগের ম্যাচে অধিনায়কত্ব করা মহেন্দ্র সিং ধোনি খেলেননি। শুধু তাই নয়, ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে সম্পূর্ণ নতুন একাদশ নিয়ে মাঠে নামে স্বাগতিকরা।

একই গ্রাউন্ডে দু’দিন আগের ম্যাচটিতে সাত উইকেট হারিয়ে সাত বল বাকি থাকতে ৩০৫ রানের টার্গেট অতিক্রম করেছিল সফরকারীরা।  

ওপেনিংয়ে নেমে ৯১ রানের দুর্দান্ত ইনিংস দলকে সামনে থেকেই নেতৃত্ব দেন অজিঙ্কা রাহানে। তাকে যোগ্য সঙ্গ দেন শেল্ডন জ্যাকসন (৫৯)। দু’জনের ওপেনিং জুটিতে আসে ১১৯।

ওয়ানডাউনে উদীয়মান উইকেটরক্ষক-ব্যাটসম্যান রিশাভ প্যান্ট ৫৯ রানের ইনিংস উপহার দিয়েছেন। অভিজ্ঞ সুরেশ রায়না ৪৫ রান করেন। দিপক হুদা ২৩ ও ইশান কিশান ৫ রানে অপরাজিত থেকে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়েন।

সফরকারীদের হয়ে উইকেট চারটি নেন ডেভিড উইলি, জেক বল, আদিল রশিদ ও মঈন ‍আলী।

এর আগে ব্র্যাবোর্ন স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৮.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৮২ রান তোলে ইংল্যান্ড একাদশ। সর্বোচ্চ ৬৪ রান আসে জনি বেয়ারস্টোর ব্যাট থেকে। অর্ধশতক হাঁকান ওপেনার অ্যালেক্স হেলস। জেসন রয় ২৫, বেন স্টোকস ৩৮, আদিল রশিদ ৩৯ রান করে আউট হন। ৩৮ রানে অপরাজিত থাকেন ১১ নম্বরে নামা টেলএন্ডার ডেভিড উইলি।

অফস্পিনার পারভেজ রাসুল সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন। দু’টি করে নেন প্রদীপ সাঙ্গওয়ান, অশোক দিন্দা ও শাহবাজ নাদিম। বাকি উইকেটটি পেসার সিদ্ধার্থ কাউলের।

পুনেতে আগামী ১৫ জানুয়ারি তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে অনুষ্ঠিত হবে। বাকি দুই ম্যাচ ১৯ ও ২২ জানুয়ারি। এরপর তিনটি টি-২০ (২৬, ২৯ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি) মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ১২ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।