ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুরোনো ছন্দে শফিউল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
পুরোনো ছন্দে শফিউল শফিউল ইসলাম/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: ইনজুরি কাটিয়ে চেনা ছন্দে বোলিং শুরু করেছেন শফিউল ইসলাম। মিরপুরের একাডেমি মাঠের নেটে পুরো উদ্যোমে চার ওভার বোলিং করে ফিজিও বায়েজিদুল ইসলাম খানের প্রশংসা কুড়িয়েছেন এ ডানহাতি পেসার। 

বোলিং সেশনের শেষ পরীক্ষায় দুর্দান্ত পারফরম্যান্স করেন শফিউল। সঠিক লেংথ ফিরিয়ে আনতে উইকেটের শর্ট লেংথ ও গুড লেংথের মাঝামাঝি জায়গায় মার্কার হিসেবে বল রাখেন ফিজিও।

গতি ঠিক রেখে মাটিতে রাখা ওই বলের উপরই বার বার আঘাত করে যাচ্ছিলেন শফিউল। দুটি বল দুই দিকে ছোটার দৃশ্য দেখে করতালি দিয়ে উৎসাহ দিয়ে যান তিনি।

প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলার জন্য এবার প্রস্তুত শফিউল। বায়েজিদুল ইসলাম খান বাংলানিউজকে জানান, ‘বোলিং নিয়ে কাজ আজ শেষ হয়ে গেল। প্রাথমিক অবস্থায় ম্যাচে কত ওভার বোলিং করা ওর জন্য নিরাপদ হবে তার একটা টেস্ট নেওয়া হবে। তারপর ক্রিকেট বোর্ডকে জানানো হবে। শফিউল নিউজিল্যান্ড সফর করবে কিনা সেটা নির্ভর করবে নির্বাচকদের উপর। ’

অনুশীলনে শফিউল/ছবি: ফাইল ফটোএকটি সূত্রে জানা গেছে আগামী মঙ্গলবার (০৩ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া জাতীয় লিগের শেষ (ষষ্ঠ) রাউন্ডে রাজশাহীর হয়ে মাঠে নামতে পারেন শফিউল। নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে খেলতে না পারলেও টেস্ট সিরিজের দলে ডাক আসতে পারে বিপিএলের দুর্দান্ত বোলিং করা শফিউলের।  
গত ২৬ নভেম্বর বিপিএলের প্রথম প্লে-অফ ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে বাঁ পায়ে চোট পান খুলনা টাইটানসের এই পেসার। ১৩ ম্যাচে ১৮ উইকেট দখল করা এ ইনফর্ম বোলার ছিটকে পড়েন নিউজিল্যান্ড সিরিজের দল থেকে। শফিউলের বিকল্প হিসেবে স্কোয়াডে ডাক পান পেসার কামরুল ইসলাম রাব্বি।

ইনজুরিতে পড়ার ঠিক এক মাস পর গত ২৬ ডিসেম্বর বল হাতে নেন শফিউল। প্রথম দিকে সামর্থ্যের ৭০ শতাংশ ইনটেনসিটিতে বল করেছেন। সপ্তাহ না যেতেই সামর্থ্যের শতভাগ দিয়ে বোলিং করলেন শফিউল।

আগামী ১৩ জানুয়ারি ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট। তার আগেই হয়তো শফিউলকে উড়িয়ে নেওয়া হবে নিউজিল্যান্ডে।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ০১ জানুয়ারি ২০১৭
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।