ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

অজি বোলিং তোপে সিরিজ হারলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
অজি বোলিং তোপে সিরিজ হারলো পাকিস্তান অজি বোলিং তোপে সিরিজ হারলো পাকিস্তান/ছবি:সংগৃহীত

মেলবোর্ন টেস্টের পঞ্চম দিনে অস্ট্রেলিয়ার ১৮১ রানের লিডটাই পাকিস্তানের কাছে যেন পাহাড়সমান হয়ে যায়। স্টার্ক-লিওনদের বোলিং তোপে মাত্র ১৬৩ রানেই গুটিয়ে গেল সফরকারীদের দ্বিতীয় ইনিংস। ইনিংস ও ১৮ রানে হেরে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ তে সিরিজ হারলো মিসবাহ উল হকের দল।

ঢাকা: মেলবোর্ন টেস্টের পঞ্চম দিনে অস্ট্রেলিয়ার ১৮১ রানের লিডটাই পাকিস্তানের কাছে যেন পাহাড়সমান হয়ে যায়। স্টার্ক-লিওনদের বোলিং তোপে মাত্র ১৬৩ রানেই গুটিয়ে গেল সফরকারীদের দ্বিতীয় ইনিংস।

ইনিংস ও ১৮ রানে হেরে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ তে সিরিজ হারলো মিসবাহ উল হকের দল।

স্কোর: পাকিস্তান - ৪৪৩/৯ ডিক্লে. ও ১৬৩ (৫৩.২ ওভার)
অস্ট্রেলিয়া - ৬২৪/৮ ডিক্লে.

শুক্রবার (৩০ ডিসেম্বর) মধ্যাহ্নবিরতির আগে আট উইকেটে ৬২৪ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে অজিরা। এই টেস্টের ভাগ্য ‘ড্র’ এমন ভাবনা ভুলই প্রমাণ করেছে স্বাগতিকরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ বাঁচানোটাই পাকিস্তানের সামনে কঠিন চ্যালেঞ্জিং হয়ে দাঁড়ায়।

পাকিস্তান অলআউট হতেই সিরিজ জয়ের উল্লাসে মাতলো টিম অস্ট্রেলিয়া/ছবি: সংগৃহীত

কেউই দলের হাল ধরতে পারেননি। প্রথম ইনিংসের অপরাজিত ডাবল সেঞ্চুরিয়ান আজহার আলীর ব্যাট থেকে আসে ৪৩। ইউনিস খান ২৪ করে আউট হন। রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন মিসবাহ। ব্রিসবেন টেস্টের পুনরাবৃত্তি টানতে পারেননি আসাদ শফিক (১৬)। সরফরাজ আহমেদ (৪৩) কিছুটা প্রতিরোধ গড়লেও দিন শেষে তা ‍হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। ইউনিস-মিসবাহ-আসাদ পাকিস্তানের তিন ব্যাটিং স্তম্ভের উইকেট শিকার করেন অফস্পিনার নাথান লিওন।

লিওনের পাশাপাশি বল হাতে বিধ্বংসী রূপ ধারণ করেন পেসার মিচেল স্টার্ক। একাই দখল করেন চারটি উইকেট।  জস হ্যাজেলউড দু’টি ও একটি নেন জ্যাকসন বার্ড।

স্টার্ককে ঘিরে সতীর্থদের বাঁধভাঙা উল্লাস/ছবি: সংগৃহীত

ম্যাচ সেরার পুরস্কার জেতেন ১৬৫ রানের অপরাজিত ইনিংস খেলা অজি দলপতি স্টিভেন স্মিথ। সিডনিতে আগামী ৩ জানুয়ারি তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে। টেস্টের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দু’দল।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa