ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজও খেলছেন না দ্বিতীয় ওয়ানডেতে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
মোস্তাফিজও খেলছেন না দ্বিতীয় ওয়ানডেতে! নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বিশ্রামে থাকতে পারেন মোস্তাফিজ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম-ফাইল ফটো

হ্যামস্ট্রিং ইনজুরিতে মুশফিকুর রহিমের ওয়ানডে সিরিজ শেষ। ফর্মহীনতায় বাদ পড়ার শঙ্কায় সৌম্য সরকার। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে টিকে থাকার লড়াইয়ে মোস্তাফিজুর রহমানও কি থাকছেন না! কোনো ইনজুরি সমস্যা নয়, তাকে বিশ্রাম দেওয়া হতে পারে। তাই দ্বিতীয় ওয়ানডের একাদশে বেশ কয়েকটি পরিবর্তনের সম্ভাবনা দেখা দিচ্ছে।

ঢাকা: হ্যামস্ট্রিং ইনজুরিতে মুশফিকুর রহিমের ওয়ানডে সিরিজ শেষ। ফর্মহীনতায় বাদ পড়ার শঙ্কায় সৌম্য সরকার।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে টিকে থাকার লড়াইয়ে মোস্তাফিজুর রহমানও কি থাকছেন না! কোনো ইনজুরি সমস্যা নয়, তাকে বিশ্রাম দেওয়া হতে পারে। তাই দ্বিতীয় ওয়ানডের একাদশে বেশ কয়েকটি পরিবর্তনের সম্ভাবনা দেখা দিচ্ছে।

জানা যায়, কাঁধের সার্জারির পর নিউজিল্যান্ড সফর দিয়ে লম্বা বিরতিতে বোলিংয়ে ফেরায় মোস্তাফিজকে একটানা খেলাতে রাজি নন ফিজিও। তার পরামর্শেই ‘কাটার’ মাস্টারকে বিশ্রাম দেওয়া হতে পারে।

সৌম্যর জায়গায় স্পিনার তানভীর হায়দার ও মোস্তাফিজ বিশ্রামে থাকলে পেসার শুভাশিস রায় আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হতে পারেন। হ্যামস্ট্রিং ইনজুরিতে ছিটকে পড়া মুশফিকের পরিবর্তে ওয়ানডে অভিষেক হবে ছয়টি টি-টোয়েন্টি খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের।

গুরুত্বপূর্ণ এ ম্যাচে মুশফিকের অনুপস্থিতি এমনিতেই বড় এক ধাক্কা। বোলিংয়ের মূল শক্তি মোস্তাফিজ যদি বিশ্রামে থাকেন মাশরাফিদের চ্যালেঞ্জটাও যে বেড়ে যাবে তা বলার অপেক্ষা রাখে না। সে যাই হোক, সার্জারি থেকে ফেরা মোস্তাফিজকে নিয়ে নিশ্চয়ই ঝুঁকি নিতে চাইবে না টিম ম্যানেজমেন্ট।

টানা রানখরায় থাকা সৌম্যকে বাদ দেওয়ার ইঙ্গিত দিয়েছেন স্বয়ং কোচ চন্ডিকা হাতুরুসিংহে। তিনি বলেছেন, কেই ধারাবাহিকভাবে স্কোর করতে না পারলে অন্য কাউকে বেছে নিতে হবে। কোচের এই বিকল্প ভাবনাটা দ্বিতীয় ওয়ানডেতে বাস্তবে রূপ নেবে কিনা সেটিই এখন দেখার বিষয়!

২০১৬ সালে আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার মোস্তাফিজকে খেলানোর ব্যাপারে হয়তো শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করা হতে পারে। হারলেই যে সিরিজ হাতছাড়া!

ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে জয় ভিন্ন কিছুই ভাবছে না টাইগাররা। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) নেলসনের স্যাক্সটন ওভালে বাংলাদেশ সময় যথারীতি ভোর ৪টায় খেলা শুরু হবে। একই গ্রাউন্ডে তৃতীয় ওয়ানডে ৩১ ডিসেম্বর। বক্সিং ডে (ক্রিসমাসের পরদিন) ম্যাচে ৭৭ রানের জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে ব্ল্যাক ক্যাপসরা।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এমআরএম

আরও পড়ুন...
** দ্বিতীয় ওয়ানডেতে থাকছেন কি সৌম্য?
** মুশফিকের ওয়ানডে সিরিজ শেষ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।