ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

মিসবাহ-ইউনিসের পাশে পাকিস্তান কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
মিসবাহ-ইউনিসের পাশে পাকিস্তান কোচ ইউনিস খান ও মিসবাহ উল হক/ছবি:সংগৃহীত

দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খান ও মিসবাহ উল হকের এখনই অবসর চান না মিকি আর্থার। পাকিস্তান দলে তাদের আরো অনেক কিছু দেওয়ার আছে বলে মনে করেন এ দক্ষিণ আফ্রিকান কোচ। কখন ক্রিকেট ছাড়বেন সে বিষয়ে দু’জনেরই সঠিক সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে বলেও মত আর্থারের।

ঢাকা: দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খান ও মিসবাহ উল হকের এখনই অবসর চান না মিকি আর্থার। পাকিস্তান দলে তাদের আরো অনেক কিছু দেওয়ার আছে বলে মনে করেন এ দক্ষিণ আফ্রিকান কোচ।

কখন ক্রিকেট ছাড়বেন সে বিষয়ে দু’জনেরই সঠিক সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে বলেও মত আর্থারের।

সোমবার (২৬ ডিসেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে মেলবোর্ন টেস্টে চার উইকেটে ১৪২ রান নিয়ে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিন শেষ করে পাকিস্তান। তিন ম্যাচের সিরিজ বাঁচাতে সফরকারীদের হার এড়ানোর বিকল্প নেই। ব্রিসবেনে অনুষ্ঠিত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্রথম টেস্টে ৩৯ রানের জয়ে লিড নেয় অজিরা।

ঘুরে দাঁড়ানোর ম্যাচে ইউনিস (২১) ও অধিনায়ক মিসবাহ (১১) দু’জনই ব্যর্থ হন। এ নিয়ে সবশেষ আট ইনিংসে ইউনিসের ব্যাটিং গড় ১২.৭৫। আর শেষ সাত ইনিংসে ২২.৪৩ গড়ে রান করেন মিসবাহ। এ সময়ের মধ্যে দু’জনই কেবল একটি হাফ সেঞ্চুরির দেখা পান। ইউনিস করেন ব্রিসবেনে তার শেষ ইনিংসে।

সে যাই হোক, টেস্টে পাকিস্তানের দুই ব্যাটিং স্তম্ভের পাশে আছেন আর্থার, ‘ভবিষ্যতে কী ঘটবে তা শুধুমাত্র তারাই জানে। এটাই আমি বলতে পারি। চূড়ান্তভাবে তারা সিদ্ধান্ত নেবে, কখন অবসর নেওয়ার সঠিক সময়। ’

‘কিন্তু আমাদের ড্রেসিং রুমে তাদের অবস্থান উচ্চ পর্যায়েই রয়েছে। সব সময়ই আমরা তাদের পাশে আছি। ইউনিস ও মিসবাহকে নিয়ে আমাদের ড্রেসিং রুমের কোনো সংশয় নেই। ‘-যোগ করেন আর্থার।

গত বছর ইউনিস ও মিসবাহ সীমিত ওভারের ক্রিকেটকে বিদায় জানান। গত মাসে ৩৯-এ পা রাখেন ইউনিস। এখন পর্যন্ত টেস্ট খেলেছেন ১১৩টি (মেলবোর্ন টেস্ট বাদে)। ৫২.৬৭ গড়ে রান ৯৭৪৪। তার দখলে ৩৩টি সেঞ্চুরি। অন্যদিকে, ৭০ টেস্টে ৪৮৮৪ রান করেছেন ৪২ বছর বয়সী মিসবাহ। ব্যাটিং গড় ৪৬.৯৬। সেঞ্চুরি ১০টি।

‍বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।