ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুবাইয়ে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
দুবাইয়ে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশ নতুন করে টুর্নামেন্ট আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে এসিসি/ছবি: সংগৃহীত

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা আর বাংলাদেশ ছাড়াও দুটি সহযোগি দেশ অংশ নেবে এই টুর্নামেন্টে। আগামী বছরের মার্চ থেকে নতুন আঙ্গিকে অনুষ্ঠিত হবে এশিয়ান এমার্জিং কাপ।

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বাজেট বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছিলো। আইসিসির বাজেট বন্ধ করে দেয়ার ঘোষণার পরই এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ঘোষণা দিয়েছিল চলতি বছর থেকে নিজেদের শক্তিতে উঠে দাঁড়ানোর।

আর তারই অংশ হিসেবে নিজেরাই টুর্নামেন্ট আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। মার্চে অনুষ্ঠেয় এ টুর্নামেন্টে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কার সঙ্গে অংশ নেবে বাংলাদেশও।  

শ্রীলঙ্কায় এসিসি সদরদপ্তরে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। টুর্নামেন্টের নাম দেওয়া হচ্ছে ‘এশিয়ান এমার্জিং কাপ’।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা আর বাংলাদেশ ছাড়াও দুটি সহযোগি দেশ অংশ নেবে এই টুর্নামেন্টে। আগামী বছরের মার্চ থেকে নতুন আঙ্গিকে অনুষ্ঠিত হবে এশিয়ান এমার্জিং কাপ।

আগামী ১৫ থেকে ২৫ মার্চ দুবাইয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

শ্রীলঙ্কায় এসিসি সদরদপ্তরে অনুষ্ঠিত বৈঠকে জানানো হয়, এশিয়ান এমার্জিং কাপে চারটি টেস্ট খেলুড়ে দেশ তাদের অনূর্ধ্ব-২৩ দল পাঠাতে পারবে। তবে দলে ৩ জন জাতীয় দলের ক্রিকেটারকে রাখতেই হবে। সহযোগি দেশ দুটি তাদের জাতীয় দল নিয়ে খেলতে পারবে। টুর্নামেন্টের দুটি সহযোগি দেশ বাছাই করা হবে র্যাংকিংয়ের ভিত্তিতে।

এশিয়া কাপের পাশাপাশি এশিয়ান এমার্জিং কাপ, অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ও মেয়েদের এশিয়া কাপ এখন থেকে নিয়মিত আয়োজন করা হবে বলেও জানানো হয় শ্রীলঙ্কায় এসিসি সদরদপ্তরে অনুষ্ঠিত বৈঠকে।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ২৪ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।