ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতেই খেলবে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতেই খেলবে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ৮ উইকেটের বড় জয় নিয়ে দারুণ শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ। সফরকারীদের দেয়া ১১৫ রানের লক্ষ্য স্বাগতিকরা অতিক্রম করেছে মাত্র ২ উইকেট হারিয়ে।



এমন বড় জয়ের পর আসছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগে নিজেদের আত্মবিশ্বাসের পালে জোর হাওয়া লেগেছে বলে মনে তিনি করেন, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অফস্পিনার সালেহ আহমেদ শাওন।

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডতে ৯.২ ওভার বল করে মাত্র ২৪ রান দিয়ে শাওন তুলে নিয়েছেন ৪ উইকেট। আর ম্যাচ শেষে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।
 
সোমবার (১১ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ হবার পর শাওন বলেন, আসলে উইকেট ভাল থাকায় জয় তুলে নেয়া আমাদের পক্ষে সহজ হয়েছে। মিরপুরের উইকেটে কোন ভেরিয়েশন ছিলনা। ফলে উইকেট ফ্ল্যাট থাকায় দলীয় পারফরমেন্স ভাল হয়েছে বলেও মত তার।

সিরিজের প্রথম ম্যাচে জয় পাওয়ায় যুবা টাইগারদের আত্মবিশ্বাসের মাত্রা এতটাই বেড়েছে যে, বাকি দুই ম্যাচে জয় তো চাচ্ছেনই, চ্যাম্পিয়ন হতে চাচ্ছেন এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও। শাওন জানান, ‘আমাদের লক্ষ্য একটাই। আর সেটা হলো, বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া। ’

নিজে বাংলাদেশ দলের হয়ে অফস্পিন করে থাকেন তাই এই অফস্পিনই বিশ্বকাপে বাংলাদেশ দলের বোলিংয়ের প্রধান অস্ত্র হবে বলে আগে থেকেই জানিয়ে দিলেন এই টাইগার যুবা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ১১ জানুয়ারি ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।