ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশে না এসে অজি যুবাদের ত্রিদেশীয় সিরিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
বাংলাদেশে না এসে অজি যুবাদের ত্রিদেশীয় সিরিজ ছবি : সংগৃহীত

ঢাকা: বাংলাদেশে ‍অনুষ্ঠেয় যুব বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহারের পর এবার ত্রিদেশীয় সিরিজ খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল। সংযুক্ত আমিরাতে অজিদের সঙ্গে এ সিরিজে অংশ নেবে নিউজিল্যান্ড ও পাকিস্তানের যুবারা।



আগামী ২৭ জানুয়ারি অ-১৯ ক্রিকেট বিশ্বকাপের পর্দা উঠবে। আর ১৪ ফেব্রুয়ারির ফাইনাল দিয়ে একাদশতম আসরের সমাপ্তি ঘটবে। প্রসঙ্গত, নিরাপত্তার অজুহাতে অস্ট্রেলিয়া টিম নাম প্রত্যাহার করে নেওয়ায় আইসিসির আমন্ত্রণে যুব বিশ্বকাপের এবারের আসরে অংশ নেবে আয়ারল্যান্ড।

অ-১৯ বিশ্বকাপ শুরুর আগেই অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও পাকিস্তান যুবাদের মধ্যকার ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে। তবে এখনো সূচি ঘোষিত হয়নি। মূলত, যুব বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার নেওয়া অজি দলকে ক্রিকেটের মধ্যে রাখার স্বার্থেই এ সিরিজ আয়োজন করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

সিএ’র এক্সিকিউটিভ জেনারেল ম্যানেজার প্যাট হাওয়ার্ড বলেন, ‘বিশ্বকাপে (অ-১৯) থাকতে না পারাটা খুবই হতাশার। দু’বছর পরপর এ টুর্নামেন্ট হয়। আমরা চিন্তা করে দেখলাম, অস্ট্রেলিয়ান টিমের জন্য খেলার মধ্যে থাকাটা গুরুত্বপূর্ণ। দেশের হয়ে তাদের খেলার সুযোগ করে দেওয়া জরুরি। তাই আমরা দুবাই থেকে এটি শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। ’

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।