ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

‘আমাদের ইতিবাচক মানসিকতা দেখাতে হবে’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
‘আমাদের ইতিবাচক মানসিকতা দেখাতে হবে’ ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বপ্নের মতো একটি বছর শেষ করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ২০১৫ সালে ১৮ ওয়ানডের ১৩টিতেই জিতেছে মাশরাফিবাহিনী।

সাফল্যের বিচারে শতকরা জয়ের হিসেব কষলে ওয়ানডেতে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার পরেই বাংলাদেশের অবস্থান।

বলা চলে, গেল বছর ওয়ানডেতে সাফল্যের বিচারে অস্ট্রেলিয়ার সঙ্গে রাজত্ব করেছে বাংলাদেশ। ২০১৫’র সাফল্য ধারা ২০১৬তে ধরে রাখা যাবে তো-এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে ক্রিকেটভক্তদের মাঝে। নতুন বছরের (২০১৬) শুরুর প্রথম চার মাসই কাটবে টি-টোয়েন্টি খেলে। টি-টোয়েন্টিতে বাংলাদেশের অতীতের দূর্বলতাই প্রশ্নটি নতুন করে আনছে সামনে।

তবে বাংলাদেশ দলের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ মনে করেন, গেল বছরের মতো ইতিবাচক মনোভাব দেখাতে পারলে টি-টোয়েন্টিতেও ভালো ফলাফল আনা সম্ভব। রোববার (০৩ জানুয়ারি) বাংলাদেশ টি-টোয়েন্টি দলের প্রাথমিক দলে অনুশীলনের সময় মাহমুদউল্লাহ বলেন, গত বছর আমরা যেমন আক্রমণাত্মক এবং ইতিবাচক ক্রিকেট খেলেছি, তেমন ক্রিকেট খেলতে পারলে অবশ্যই ভালো রেজাল্ট আনা সম্ভব। আমাদের ইতিবাচক মানসিকতা দেখাতে হবে। আমাদের অনেক কিছু করার আছে।

মাহমুদউল্লাহ মনে করেন দল হিসেবে আরও উন্নতি করার জায়গা রয়েছে, ‘সব ফরম্যাটেই উন্নতির জায়গা থাকে। যতই খেলার মধ্যে থাকা যাবে ততোই অভিজ্ঞতা অর্জন করা সম্ভব হবে। ক্রিকেট নতুন নতুন অনেক জিনিসি শেখায়। আমার মনে হয় দল হিসেবে আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি, এই বছর এটা আমাদের ধরে রাখতে হবে। ’

আর কয়েকদিন পরই শুরু হচ্ছে টি-টোয়েন্টির মহাযজ্ঞ। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে বাংলাদেশের। এটি শেষ হতেই ২৪ ফেব্রুয়ারি থেকে ০৬ মার্চ ঘরের মাঠে রয়েছে এশিয়া কাপ টি-টোয়েন্টির আসর। এটি শেষ হতেই ০৮ মার্চ থেকে ০৩ এপ্রিল ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ০৩ জানুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa