ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

মার্শের ব্যাটে বিপর্যয় কাটালো অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
মার্শের ব্যাটে বিপর্যয় কাটালো অজিরা ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার তৃতীয় টেস্টের চতুর্থ দিনে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। তবে শন মার্শের অপরাজিত ৬২ রানের কল্যাণে দিন শেষে সাত উইকেটে ২৬১ রান সংগ্রহ করে অজিরা।

এর মধ্য দিয়ে তাদের লিড দাঁড়ায় ৩২৬ রান।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ভালো সূচনার ইঙ্গিত দিয়েছিলেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ক্রিস রজার্স। তবে, দলীয় ৫৭ রানের মাথায় ওয়ার্নার ব্যক্তিগত ৪০ রান করে আউট হয়ে যান। এরপর শেন ওয়াটসন ও অধিনায়ক স্টিভেন স্মিথ দ্রুত ফিরে গেলে চাপে পড়ে অজিরা। কিন্তু, অপরপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে নেন রজার্স। তিনি ব্যক্তিগত ৬৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

দলীয় ১৬৪ রানের মাথায় রজার্সের বিদায়ের পর বাকি ব্যাটসম্যানরা শুধু অাসা যাওয়ার মধ্যে ছিলেন। পাঁচ নম্বরে নামা মার্শ যদি দলের হাল না ধরতেন তাহলে ম্যাচ চলে যেত কোহলিদের দখলে। মার্শের কল্যাণে নিরাপদেই চতুর্থ দিন শেষ করে অজিরা। মার্শের সঙ্গে অপরপ্রান্তে অাট রানে অপরাজিত আছেন রায়ান হ্যারিস।

ভারতীয় বোলারদের মধ্যে দু’টি করে উইকেট লাভ করেন উমেশ যাদব, ইশান্ত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিন।

এর আগে দিনের প্রথমে ব্যাটিংয়ে নেমেছিল ভারত। আগের দিনে আট উইকেটে ৪৬২ রানের সঙ্গে মাত্র তিন রান যোগ করতেই বাকি দুই উইকেট হারিয়ে ইনিংসের সমাপ্তি ঘটে ভারতের। ইনিংস সর্বোচ্চ ১৬৯ রান করেন বিরাট কোহলি।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ চারটি উইকেট লাভ করেন হ্যারিস। এছাড়াও তিনটি উইকেট পান মিচেল জনসন।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘন্টা, ডিসেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa