ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান দলে ফিরলেন আমির-ইমাদ, নতুন মুখ উসমান-ইরফান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
পাকিস্তান দলে ফিরলেন আমির-ইমাদ, নতুন মুখ উসমান-ইরফান

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। যেখানে চমক হিসেবে আছেন উসমান খান ও ইরফান খান।

দুজনেই প্রথমবারের সুযোগ পেয়েছেন পাকিস্তান দলে। এছাড়াও দলে রাখা হয়েছে অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকে।

পাকিস্তানে জন্ম নিলেও কিছুদিন আগে পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বপ্ন দেখেছিলেন উসমান। কিন্তু গত পিএসএলে দুর্দান্ত পারফরম্যান্সের পর তাকে ফিটনেস ক্যাম্পে ডাকে পাকিস্তান। সেই ডাকে সাড়া দেওয়ায় তাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই সময়ে আরব আমিরাতে অনুষ্ঠিত ইসিবির কোনো টুর্নামেন্টেই খেলতে পারবেন না তিনি।

পিএসএলে উসমান অবশ্য নিজেকে পাকিস্তানি পরিচয় দেননি। মুলতান সুলতানসের হয়ে খেলেছেন বিদেশি কোটায়। সদ্য সমাপ্ত আসরে দুটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি উপহার দেন তিনি। আরেক নতুন মুখ ইরফান খানেরও অসাধারণ কেটেছে পিএসএল। গত আসরে সেরা উদীয়মান ক্রিকেটার ও সেরা ফিল্ডার হিসেবে পুরষ্কৃত হন তিনি।

পিএসএলে দারুণ পারফর্ম করা আমির-ইমাদ গত মাসেই অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেন। আমির সবশেষ পাকিস্তানের হয়ে খেলেছিলেন ২০২০ সালে। এরপর টিম ম্যানেজমেন্টের প্রতি অভিযোগ এনে অবসরে যান বাঁহাতি এই পেসার। দল থেকে বাদ পড়ার ক্ষোভে গত বছর একই কাণ্ড ঘটান ইমাদও। তবে নতুন বোর্ডের সঙ্গে আলোচনার পর সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন এই অলরাউন্ডার।  

ইমাদ ফেরায় দল থেকে বাদ পড়তে হয়েছে মোহাম্মদ নাওয়াজকে। এছাড়া ইনজুরি কাটিয়ে ওঠতে না পারায় দলে জায়গা হয়নি হারিস রউফের।  

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ এপ্রিল রাওয়ালপিন্ডিতে। এই সিরিজ দিয়ে আবারও পাকিস্তানের নেতৃত্বে ফিরছেন বাবর আজম।    

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহিন আফ্রিদি, উসামা মির, উসমান খান, জামান খান।  

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।