ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইউসুফ নন, পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ মাহমুদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
ইউসুফ নন, পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ মাহমুদ

নির্বাচক কমিটিতে থাকা মোহাম্মদ ইউসুফ নন, পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পেলেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ।  

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ বাবর আজমদের প্রধান কোচ হিসেবে মাহমুদের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

 

এর আগে পাকিস্তানের বেশ কয়েকটি শীর্ষ সংবাদমাধ্যম পিসিবির সুত্র ধরে জানিয়েছিল, নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের প্রধান কোচ হিসেবে দেখা যাবে মোহাম্মদ ইউসুফকে। কিন্তু পরে পিসিবি আনুষ্ঠানিকভাবে জানালো আজহার মাহমুদের নাম।  

তবে ইউসুফকে দেওয়া হয়েছে ব্যাটিং কোচের দায়িত্ব। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে বোলিং কোচের দায়িত্ব সামলানো সাঈদ আজমলকে রাখা হয়েছে স্পিন বোলিং কোচ হিসেবে। দলের সিনিয়র টিম ম্যানেজার হিসেবে থাকছেন সাবেক পেসার ওয়াহাব রিয়াজ।  

ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের ক্রিকেটে খেলোয়াড় ও কোচ দুই ক্ষেত্রেই আজহার মাহমুদের অভিজ্ঞতার ঝুলি বেশ সমৃদ্ধ। পাকিস্তানের জার্সিতে ১৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই সাবেক পেস বোলিং অলরাউন্ডার।

আজহার মাহমুদ বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটে খেলেছেন। খেলোয়াড়ি জীবনের সমাপ্তি টেনে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব সামলেছেন তিনি। তার হাত ধরেই পাকিস্তানের পেস বোলিং ইউনিট ফের শক্তিশালী অবস্থানে পৌঁছেছিল।

আগামী ১৮ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত পাকিস্তান ও নিউজিল্যান্ড ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ম্যাচগুলোর ভেন্যু রাওয়ালপিন্ডি ও লাহোর।

এই সিরিজের জন্য মাহমুদকে দায়িত্ব দিলেও, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই স্থায়ী কোচের খোঁজে আছে পিসিবি। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে গ্যারি কারস্টেন, জেসন গিলেস্পি, শেন ওয়াটসনের নাম সামনে এসেছে। কিন্তু এখন পর্যন্ত ফলাফল আসেনি। যদিও জানা গেছে, লাল বলের ক্রিকেটে প্রধান কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন সাবেক অজি ফাস্ট বোলার গিলেস্পি। আর কারস্টেনের সঙ্গে আলোচনা এখনও শেষ হয়নি। এই প্রোটিয়া কোচ এখন আইপিএল নিয়ে ব্যস্ত। আসর শেষে হয়তো চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।  

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।