ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমার স্ট্রাইক রেট নিয়ে মানুষের কেন এত সমস্যা: বাবর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
আমার স্ট্রাইক রেট নিয়ে মানুষের কেন এত সমস্যা: বাবর

টি-টোয়েন্টি ১০ হাজার রান করা ব্যাটারদের মধ্যে ১৩০ এর নিচে স্ট্রাইক রেট আছে দুজনের। এর মধ্যে একজন বাবর আজম।

নিজের স্ট্রাইক রেট নিয়ে অনেকটা সময়ই প্রশ্নবিদ্ধ থাকতে হয় তাকে। উপরের দিকে ব্যাটিং করলেও তার ব্যাটে সেভাবে আগ্রাসনের দেখে মেলে না।
 
স্ট্রাইক রেট নিয়ে যারা সমালোচনা করেন তাদের অবশ্য এক হাত নিলেন বাবর। তার কাছে ম্যাচ জেতানোই গুরুত্বপূর্ণ ব্যাপার। তাই তিনি পরিস্থিতি বুঝে খেলেন।

জালমি টিভির সঙ্গে পডকাস্টে বাবর বলেন, ‘আমি শুধু দলের জয়ের কথাই ভাবি। কীভাবে ইনিংসটাকে গড়ে তুললাম, সেটা ভাবি। স্ট্রাইক রেট ব্যাপারটা আসলে ভিন্ন গল্প। ইনিংস গড়া আর ম্যাচ জেতানো আলাদা দুটি বিষয়। ম্যাচ জিতলে দুটিই হয়ে যায়। কীভাবে প্রথম ছয় ওভার খেললেন, পরের ওভারগুলোতে কী করলেন—এগুলো একটার পর একটা প্রক্রিয়ার ব্যাপার। আমি ক্রিকেট খেলতে জানি। আমি জানি, বাড়তি কী যোগ করতে হবে, স্টাইলে কী সংযোজন করতে হবে। এখানে পরিস্থিতিটাই আসল। সেটা অনুকূলে থাকলে তো আমি মুক্তভাবেই খেলব। ’

বাবর বুঝতেই পারছেন না তার স্ট্রাইক রেট নিয়ে কেন মানুষের এত সমস্যা।  তিনি বলেন, ‘হাতে উইকেট থাকলে ২০০ স্ট্রাইক রেটেও খেলা যায়। আমি বুঝি না, আমার স্ট্রাইক রেট নিয়ে মানুষের কেন এত সমস্যা। তারা বলবে ১৫০ স্ট্রাইক রেটে ব্যাট করা উচিত। তারপর বলবে ১৭০। এরপর আমি যদি ১৭০-এ ব্যাট করি, বলবে ২০০ স্ট্রাইক রেটে খেলা উচিত। প্রত্যেক খেলোয়াড়ের নিজস্ব স্টাইল আছে। আমি নিজেকে অন্য কারও সঙ্গে তুলনা করতে পছন্দ করি না। ’

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।