ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্বে ইউসুফ!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্বে ইউসুফ!

হন্যে হয়ে বিদেশি কোচ খুঁজছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু এখন পর্যন্ত তাদের কোনো প্রচেষ্টাই আলোর মুখ দেখেনি।

বাধ্য হয়ে তাই আপাতত দেশি কোচদের দিকে হাত বাড়ালো তারা।  

পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যমের খবর অনুযযায়ী, নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের জন্য সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফকে অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব দিতে যাচ্ছে পিসিবি। সহকারী কোচের দায়িত্ব পাচ্ছেন আরেক সাবেক ক্রিকেটার আবদুল রাজ্জাক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই স্থায়ী কোচের খোঁজে আছে পিসিবি। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে গ্যারি কারস্টেন, জেসন গিলেস্পি, শেন ওয়াটসনের নাম সামনে এসেছে। কিন্তু এখন পর্যন্ত ফলাফল আসেনি। যদিও জানা গেছে, লাল বলের ক্রিকেটে প্রধান কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন সাবেক অজি ফাস্ট বোলার গিলেস্পি। আর কারস্টেনের সঙ্গে আলোচনা এখনও শেষ হয়নি। এই প্রোটিয়া কোচ এখন আইপিএল নিয়ে ব্যস্ত। আসর শেষে হয়তো চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।  

১৮ এপ্রিল থেকে শুরু হবে নিউজিল্যান্ড-পাকিস্তান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পিসিবি সিদ্ধান্ত নিয়েছে, এই সিরিজে ইউসুফ ও রাজ্জাককে দিয়েই কাজ চালিয়ে নেওয়া হবে। এই দুই সাবেক ক্রিকেটার আবার আছেন নির্বাচক কমিটিতেও। ইউসুফ অবশ্য পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচের দায়িত্বেও আছেন।  

তারা ছাড়াও সাপোর্ট টিমের অংশ হিসেবে থাকবেন পাকিস্তানের সাবেক দুই বোলার উমর গুল ও সাঈদ আজমল। তাদেরকে বোলিং কোচ হিসেবে রেখে দেওয়ার কথা ভাবছে পিসিবি।  

এর আগে সর্বশেষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ। যদিও মহসিন নাকভি পিসিবির চেয়ারম্যান হওয়ার পর হাফিজকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। তখন থেকেই প্রধান কোচ হিসেবে স্থায়ী কাউকে খুঁজছে পিসিবি।

নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবার সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের অধিনায়কের দায়িত্বে ফিরছেন বাবর আজম। ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল তাকে। তার জায়গায় টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। ওয়ানডে সিরিজ না থাকায় কাউকে অধিনায়ক করা হয়নি।

বাংলাদেশ সময়:১২৩৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।