ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্টয়নিসের ফিফটির পর যশের ফাইফারে লক্ষ্ণৌর জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
স্টয়নিসের ফিফটির পর যশের ফাইফারে লক্ষ্ণৌর জয়

হার দিয়ে আইপিএল শুরু করার পর ঘুরে দাঁড়াল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। টানা দুই জয়ের পর এবার গুজরাট টাইটান্সকেও হারাল তারা।

৩৩ রানের এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে দলটি।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২১তম ম্যাচে আজ লক্ষ্ণৌতে টস জিতে আগে ব্যাট করতে নামে স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১৬৩ রান। জবাব দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে ১৩০ রানেই গুটিয়ে যায় গুজরাট।  

প্রথম ওভারেই কুইন্টন ডি কককে হারিয়ে শুরু হয় লক্ষ্ণৌর ইনিংস। তিনে নেমে টেকেননি দেবদূতও। ৭ রানে তার বিদায়ের পর জুটি গড়েন লোকেশ রাহুল ও মার্কাস স্টয়নিস। ৬২ বলে ৭৩ রান যোগ করেন তারা। রাহুলকে ৩৩ রানে ফিরিয়ে এই জুটি ভেঙে দেন দর্শন নালকান্দে। তবে ব্যাট চালাতে থাকেন স্টয়নিস। ৪০ বলে পঞ্চাশ পূর্ণ করা এই ব্যাটার বিদায় নেন ৫৮ রানে। ৪ ছক্কা ও ২ চারে গড়া ছিল তার ইনিংস।  

শেষদিকে লড়াই করে যান নিকোলাস পুরান। ধীরগতির ব্যাটিংয়ে তিনি ২২ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন। ১১ বলে ২০ রানের ক্যামিও ইনিংস খেলেন আয়ুস বাধোনি। গুজরাটের পক্ষে দুটি করে উইকেট নেন উমেশ যাদব ও নালকান্দে। একটি উইকেট পান রশিদ খান।  

রান তাড়ায় নেমে শুরুটা ভালে করেন গুজরাটের দুই ওপেনার সাই সুদর্শন ও শুভমান গিল। জুটিতে হাফসেঞ্চুরি পূর্ণ করার পর গিলকে বিদায় করেন যশ ঠাকুর। ২১ বলে ১৯ রান করে বিদায় নেন গুজরাট অধিনায়ক। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার সুদর্শন। ২৩ বলে ৩১ রান করে বিদায় নেন তিনি।  

উদ্বোধনী জুটির বিদায়ের পর ধ্বস নামে গুজরাট শিবিরে। কেবল রাহুল তেওয়াতিয়া ছাড়াই কেউই করতে পারেননি লড়াই। ফলে ১৩০ রানেই গুটিয়ে যায় দলটি। একপ্রান্তে লড়ে যাওয়া তেওয়াতিয়া ২৫ বলে করেন ৩০ রান। লক্ষ্ণৌর হয়ে দুর্দান্ত বোলিং করেন যশ। ৩.৫ ওভারে ৩০ রান খরচায় তিনি নেন ৫ উইকেট। তিনটি উইকেট নেন ক্রুনাল পান্ডিয়া।  

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।