ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

রাজনীতি

আওয়ামী লীগ পালিয়ে যাওয়া দল না: শেখ সেলিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
আওয়ামী লীগ পালিয়ে যাওয়া দল না: শেখ সেলিম

গোপালগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস‌্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, বিএনপি কোনো দল না। ওরা হলো ক্ষণিকের দল, খুনের দল, ওরা প‌াকিস্তানের দালাল।

আর আওয়ামী লীগের শক্তি হলো এদেশের মানুষ আর বঙ্গবন্ধুর আদর্শ।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শেখ সেলিম বলেন, জিয়া আর মোস্তাক ছিল পাকিস্তানের এজেন্ট। ৭১ এ পাকিস্তান বঙ্গবন্ধুকে হত‌্যা করার সাহস পায়নি। জিয়া-মোস্তাক বঙ্গবন্ধুকে হত‌্যা করেছিলে। বঙ্গবন্ধুকে হত‌্যা করে ওরা আমাদের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে হত‌্যা করেছে। জিয়া মরে গিয়ে বেঁচে গেছেন। তিনি বেঁচে থাকলে তারও বিচার হতো। তাকেও ফাঁসির দড়িতে ঝুলতে হতো।  
শেখ সেলিম আরও বলেন, বিশ্বের অন‌্যান‌্য দেশে যেমন গণতন্ত্র আছে, বাংলাদেশেও তেমন গণতন্ত্র আছে। বিশ্বের অন‌্যান‌্য দেশে যেমন নির্বাচন হয়, বাংলাদেশেও সেই রকম নির্বাচন হবে। কোনো অনির্বাচিত লোকের কাছে ক্ষমতা দেওয়া হবে না। আর আওয়ামী লীগ পালিয়ে যাওয়া দল না।
শেখ সেলিম আগামী ১০ ডিসেম্বরের কথা উল্লেখ করে বলেন, ১০ তারিখে নাকি ওরা উল্টায় পাল্টায় দেবে। ঢাকায় ২৫ লাখ লোকের সমাগম ঘটাবে। তারা ২৫শ লোকের সমাগমও করতে পারবে না।

তিনি বলেন, ওরা এখন গণতন্ত্র ও আইনের শাসনের কথা বলে। বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের ১৮ সদস‌্যকে যারা হত‌্যা করেছিল তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। ওরা ষড়যন্ত্র করছে। ওদের ষড়যন্ত্রের বিষদাঁত আপনাদের ভেঙে দিতে হবে। এর জন‌্য আমাদের ঐক‌্যবদ্ধ থাকতে হবে। তাহলে ওদের ষড়যন্ত্রে কোনো কাজ হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের অপর প্রেসিডিয়াম সদস‌্য মুহাম্মদ ফারুক খান এমপি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে ২০৪১ সালে বাংলাদেশ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ হবে। আমরা যদি সবাই মিলে কাজ করি ২০৩০ এর মধ্যে বাংলাদেশ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ হবে। কিন্তু যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না তারা ষড়যন্ত্র শুরু করেছে। আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বিএনপির শাসন আমলের কথা উল্লেখ করে বলেছেন, বিএনপির সময়ে আমরা না পেয়েছি সার না পেয়েছি বিদ‌্যুৎ। বরং সারের দাবিতে পেয়েছি লাশ।

কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, এস এম কামাল হোসেন, সংরক্ষিত নারী আসনের এমপি নার্গিস রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান বক্তব‌্য দেন।  

সঞ্চলনায় ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম।

সম্মেলনের দ্বিতীয় পর্বে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস‌্য শেখ ফজলুল করিম সেলিম এমপি মো. মোক্তার হোসেনকে সভাপতি ও কাজী জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটির নাম ঘোষণা করেন।  
এর আগে সকাল থেকে কাশিয়ানী উপজেলা পরিষদ মাঠের সম্মেলন স্থলে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে আছেন।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa