ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ফরিদপুরের প্রতিটি কণায় জিয়াউর রহমান ও ধানের শীষ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
‘ফরিদপুরের প্রতিটি কণায় জিয়াউর রহমান ও ধানের শীষ’ বক্তব্য রাখছেন শামা ওবায়েদ।

ফরিদপুর: বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেছেন, ‘সব বাধা পেরিয়ে যদি খালেদা জিয়াকে মুক্ত করতে হয়, তাহলে দেশের গণতন্ত্রকে মুক্ত করতে হবে। যেদিন গণতন্ত্র মুক্ত হবে, সেদিন খালেদা জিয়া মুক্ত হবেন।



শনিবার (১২ নভেম্বর) বিকেলে ফরিদপুর শহরের উপকণ্ঠে কোমরপুরের এম,এ আজিজ ইন্সটিটিউট মাঠে বিএনপির ফরিদপুর বিভাগীয় গণসমাবেশে তিনি এ কথা বলেন।

শামা ওবায়েদ বলেন, ‘ফরিদপুর বিভাগ কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। ফরিদপুরের প্রতিটি কণায় ও ধূলাবালিতে শুধু জিয়াউর রহমান ও ধানের শীষ। ’

তিনি আরও বলেন, ‘সরকার দল এসে দেখে যাও, এখানে কত লোক হয়েছে। ৯ নভেম্বর শুরু হয়েছে আমাদের এই সমাবেশ। আজকে তিন দিন ধরে এখানে বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা এই গণসমাবেশ সফল করেছেন। ’

ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ.এফ.এম কাইয়ুম জঙ্গীর সভাপতিত্বে বিএনপির এ গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, বিএনপির অপর ভাইস চেয়ারম্যান ও ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের প্রধান সমন্বয়কারী ডা. এ জেড এম জাহিদ হোসেন।

এছাড়া উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম-সম্পাদক চৌধুরী নায়াবা ইউসুফ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, ফরিদপুর বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু, ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, জেলা বিএনপির সদস্য সচিব এ কে  এম কিবরিয়া স্বপন প্রমুখ।

প্রসঙ্গত, অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন, মামলা-হামলা, গুম ও হত্যার প্রতিবাদসহ জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশালের পর শনিবার (১২ নভেম্বর) ফরিদপুরে গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। এটি বিএনপির ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশ।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।