ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেটে বিএনপির ২৫০ নেতাকর্মীর নামে মামলা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
সিলেটে বিএনপির ২৫০ নেতাকর্মীর নামে মামলা 

সিলেট: সিলেট আ ফ ম কামাল হত্যাকাণ্ডের ঘটনার পর তাণ্ডবের ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের আড়াইশো নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।  

বুধবার (০৯ নভেম্বর) সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য জাহিদ সারওয়ার বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

 

মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের কারো নামোল্লেখ না করে ২০০-২৫০ জন নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।  

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ এ তথ্য নিশ্চিত করে বলেন, যারা ভাঙচুর করেছেন, তাদেরকে সিসি ফুটেজ দেখে শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রোববার রাত ৯ টার দিকে সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল খুন হন। এ সময় ১টি মোটরসাইকেলে তিন যুবক তাকে পেছন থেকে অনুসরণ করে আসছিলেন। সামনের মোটরসাইকেলে থাকা দুই যুবক বড়বাজার ১১৮ নং বাসার সামেন প্রাইভেট কারের গতিরোধ করেন।  

পরে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যান। স্থানীয়রা কামালকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মঙ্গলবার (৮ নভেম্বর)  রাতে নিহতের বড় ভাই ময়নুল হক বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।  

মামলায় ছাত্রলীগ কর্মী আজিজুর রহমান সম্রাটকে প্রধান করে ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করা হয়। ওই মামলায় কুটি মিয়া নামের এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মিডিয়া সুদীপ দাস এ তথ্য নিশ্চিত করে বলেন, গ্রেফতার কুটি মিয়া মামলার ৫ নম্বর আসামি।  

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
এনইউ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।