ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেওয়ানগঞ্জ উপজেলা আ.লীগের সম্মেলন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
দেওয়ানগঞ্জ উপজেলা আ.লীগের সম্মেলন স্থগিত

জামালপুর: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে।

বুধবার (৯ নভেম্বর) দুপুরে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান বাবু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

চলতি মাসের ১৩ তারিখে এ সম্মেলন হওয়ার কথা ছিল।

তবে কেন সম্মেলন স্থগিত করা হয়েছে, সে ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি।

সংসদীয় আসন জামালপুর-১ আসনটির অপর আরেকটি উপজেলা বকশীগঞ্জে আগেই সম্মেলন না করার মৌখিক আদেশ দেয় জামালপুর জেলা আওয়ামী লীগ।

প্রসঙ্গত, ১৩ নভেম্বর দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছিল। সম্মেলনের দিন যত ঘনিয়ে আসছিল, দলটির দুই পক্ষের মধ্যে উত্তেজনার পারদও ততই বৃদ্ধি পাচ্ছিল। হত্যার হুমকি দেওয়ার অভিযোগে সাধারণ সম্পাদক প্রার্থী ও বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকিরুজ্জামান রাখালের বিরুদ্ধে দেওয়ানগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়।

এরপর থেকেই আওয়ামী লীগের দু’টি গ্রুপই মুখোমুখি অবস্থানে। এরই মধ্যে বহিষ্কার করা হয়েছে উপজেলা ছাত্রলীগের শীর্ষ দুই নেতাকে।

পাশাপাশি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কমিটির সব কার্যক্রম স্থগিত করা হয়েছে।

পরবর্তী সময়ে জামালপুর জেলা আওয়ামী লীগ নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ উদ্দীন আহম্মেদকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

৬ নভেম্বর রাতে দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আবু বকর সিদ্দিক এবং সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলতি মাসের ২৬ নভেম্বর জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা রযেছে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।