ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘নির্বাচন ছাড়া ক্ষমতায় থাকতেই দুর্ভিক্ষের কথা বলছেন প্রধানমন্ত্রী’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
‘নির্বাচন ছাড়া ক্ষমতায় থাকতেই দুর্ভিক্ষের কথা বলছেন প্রধানমন্ত্রী’ নির্বাচন ছাড়া ক্ষমতায় থাকতেই দুর্ভিক্ষের কথা বলছেন প্রধানমন্ত্রী: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনার সরকার কোনো ধরণের নির্বাচনের আনুষ্ঠানিকতা ছাড়া ক্ষমতায় থাকতেই দুর্ভিক্ষের কথা বলছেন। এখানে নানা ধরণের অশুভ উদ্দেশ্য আছে।

বুধবার (৯ নভেম্বর) বেলা ১১টার দিকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

রিজভী বলেন, জনগণকে আতঙ্কের মধ্যে রাখা হচ্ছে। প্রধানমন্ত্রী বুঝাচ্ছেন- সামনে খুব খারাপ অবস্থা, বিরোধী দলের কোনো কর্মসূচিতে তোমরা অংশগ্রহণ করবে না। তোমাদের পেটে আহার থাকবে না। অথ্যাৎ জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করা এবং নেতিবাচক কথা বলে ক্ষমতাকে প্রলম্বিত করার একটা প্রচেষ্টা চালাচ্ছেন প্রধানমন্ত্রী। এর আগে উনি অনেকগুলো টেস্ট করেছেন। একটা প্রতিদ্বন্দ্বীহীন নির্বাচন আর একটা নিশিরাতের নির্বাচন। এখন কি করবেন? এখন সেটা একটা প্রচেষ্টা হতে পারে যে, কোনো ধরণের নির্বাচনের আনুষ্ঠানিকতা ছাড়া যাতে ক্ষমতায় থাকতে পারেন। এ কারণেই তিনি দুর্ভিক্ষের কথা বলছেন।

সরকার ভয় পেয়ে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে দাবি করে তিনি বলেন, এই যে আমাদের কর্মীদের ধারাবাহিক গ্রেফতার করা হচ্ছে এগুলো সব ব্যর্থ প্রচেষ্টা। গ্রেফতার করে ভয় দেখানো যায় না। বরং নেতাকর্মীরা আরও বেশি উজ্জীবীত হয়।

রিজভী বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় এবং এরমধ্যে ফরিদপুর, কুমিল্লা, সিলেট ও রাজশাহীতে যে কয়টি সমাবেশ হবে, প্রত্যেকটি জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্যে দিয়ে সফল হবে।

তিনি অবিলম্বে আলী আকবর চুন্নু, রফিক হাওলাদার, হারুন অর রশীদ ও সুলতানা আহমেদের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করেন।

লিখিত বক্তব্যে রিজভী বলেন, গত ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যুক্তরাজ্য বিএনপি অয়োজিত জনাকীর্ণ এক আলোচনা সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ নিশিরাতের গণশত্রু সরকারকে হটিয়ে ভোটাধিকার আদায় করতে রাজপথ দখলের জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। তার এ আহ্বানে সাড়া দেওয়ার জন্য আমি প্রতিটি দেশপ্রেমিক জনতার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। কারণ এক্ষুনি এ সর্বভুক লুটেরা খুনি দুঃশাসক দুরাচারী সরকারকে হঠাতে না পারলে দুর্ভিক্ষ-মনন্তরে প্রাণ হারাতে হবে বেঘোরে।

রিজভী বলেন, তারেক রহমান বলেছেন- মাফিয়া সরকারের সব বাধা বিপত্তি পেরিয়ে বিএনপি আয়োজিত মহা-সমাবেশে যারা অংশ নিচ্ছেন তারা ‘গণতন্ত্রের যোদ্ধা’। একের পর মহাসমাবেশগুলো সফল করে জনগণ বার্তা দিয়েছে তারা আর নিশিরাতের ভোট ডাকাত সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপি নেতা আবুল খায়ের ভূইয়া, হাবিব উন নবী খান সোহেল, আমিনুল ইসলাম, তারিকুল ইসলাম তেনজিং, আবুল কালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।