ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রংপুরে বিএনপির গণসমাবেশ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
রংপুরে বিএনপির গণসমাবেশ চলছে

রংপুর: কোরআন তেলাওয়াত ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে।  

শনিবার (২৯ অক্টোবর) দুপুর ১২টা থেকে নগরীর কালেক্টরেট ঈদগাহ মাঠে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশ চলছে।

পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী, আজ দুপুর ২টায় কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির রংপুর বিভাগীয় গণসমাবেশ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গণসমাবেশ কানায় কানায় পূর্ণ হওয়ায় নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগেই সমাবেশ শুরু হয়। এদিন ভোর থেকেই নগরীর বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করে নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিত নেতাকর্মীর সংখ্যাও ক্রমান্বয়ে বৃদ্ধি পায়। নেতাকর্মীদের ভিড় সমাবেশস্থল ছাপিয়ে আশপাশের এলাকায়ও ছড়িয়ে পড়ে।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশে যোগ দিতে শুক্রবার রাতেই রংপুরে পৌঁছান বিএনপি মহাসচিবসহ দলটির কেন্দ্রীয় নেতারা। এছাড়া ছাত্রদল, যুবদলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারাও রংপুরে অবস্থান করছেন।

এদিকে সমাবেশের আগে রংপুরে ৩৬ ঘণ্টার ধর্মঘট ডেকেছে জেলা বাস মালিক সমিতি। মহাসড়কে নছিমন-করিমন-ভটভটিসহ সব ধরনের যান চলাচল বন্ধের দাবিতে এ ধর্মঘটের ডাক দিয়েছেন তারা। এসব বাধা উপেক্ষা করে সমাবেশে যোগ দিয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

প্রসঙ্গত, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের কর্মসূচি পালন করছে বিএনপি। কেন্দ্রীয় এ কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনার পর আজ রংপুর বিভাগীয় শহরে দলটির চতুর্থ গণসমাবেশ চলছে।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।