ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দুর্ভিক্ষ ঠেকাতে দুর্নীতি দূর করতে হবে: মাওলানা ইসহাক

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
দুর্ভিক্ষ ঠেকাতে দুর্নীতি দূর করতে হবে: মাওলানা ইসহাক

ঢাকা: দুর্ভিক্ষ ঠেকাতে প্রথমে দুর্নীতি দূর করতে হবে উল্লেখ করে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, সীমাহীন দুর্নীতি ও অবস্থাপনার কারণে দেশ আজ দুর্ভিক্ষের মুখোমুখি।  

শনিবার (১৫ অক্টোবার) বিকেলে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, দ্রব্যমূল্যের ক্রম ঊর্ধ্বগতি, তেলের দাম অস্বাভাবিক বৃদ্ধির কারণে সাধারণ মানুষের জীবনযাত্রা অসহনীয় পর্যায়ে পৌঁছেছে। ভয়াবহ লোডশেডিংয়ের কারণে কৃষি সেচসহ শিল্প উৎপাদন মারাত্মক ব্যাহত হচ্ছে। যার কারণে সামনে খাদ্য নিরাপত্তার বিশাল চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে জাতিকে।  

সরকারি অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার কারণে জাতির সামনে ঘোর দুর্দিন অপেক্ষা করছে উল্লেখ করে তিনি বলেন, একদিকে রিজার্ভে ডলার সংকট আশংকাজনকভাবে কমছে অন্যদিকে ইভিএম কেনার পাঁয়তারা করা হচ্ছে। এভাবে চলতে থাকলে সামনে দুর্ভিক্ষের মতো সংকটের মুখোমুখি পড়বে দেশ। এখনই তা মোকাবিলা করতে হলে দুর্নীতি, অপচয় বন্ধ ও বিদেশে অর্থপাচার রোধ করতে হবে।  

দলের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আবদুল বাছিত আজাদ, মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্মমহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক ডা. এ এ তাওসিফ, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অ্যাডভোকেট মিজানুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, মাওলানা শামসুজ্জামান চৌধুরী, ডা. শরীফ মোহাম্মদ মোসাদ্দেক প্রমুখ।  

বৈঠকে আগামী ১ থেকে ৩০ নভেম্বর সারাদেশে মাসব্যাপী দাওয়াত ও গণসংযোগ মাস-২০২২ সফলের লক্ষ্যে ব্যাপক কর্মসূচি নেওয়া হয়। ডিসেম্বর মাসে সব বিভাগীয় শহরে সমাবেশ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।