ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাসিরনগর উপজেলা আ. লীগের সভাপতি অসীম, সম্পাদক লতিফ

দেশকে পিছিয়ে দিতে লন্ডন থেকে স্লোগান এসেছে: মাহবুব উল হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
দেশকে পিছিয়ে দিতে লন্ডন থেকে স্লোগান এসেছে: মাহবুব উল হানিফ নাসিরনগর আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য রাখছেন মাহবুব উল হানিফ। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: বাংলাদেশকে পিছিয়ে দিতে লন্ডন থেকে বিএনপির নতুন স্লোগান এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।  

তিনি বলেন, বিএনপি পাকিস্থানের সৃষ্টি।

কথায় কথায় তারা মিথ্যাচার করে। তাদের অর্জন হাওয়া ভবন। লন্ডন থেকে তাদের স্লোগান এসেছে ‘টেক ব্যাক বাংলাদেশ’, তার মানে বাংলাদেশকে পিছিয়ে দেওয়া।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

সম্মেলনে নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ কয়েকটি পদে নির্বাচিতদের নাম প্রকাশ করা হয়েছে।  

হানিফ তার বক্তব্যে বলেন, বিএনপির চোখ রাঙানির জন্য এ দেশ স্বাধীন করিনি। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে।  

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।  

বৈরী আবহাওয়া উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আশুতোষ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে হওয়া সম্মেলনে বৃষ্টির মধ্যেই কয়েক হাজার মানুষ অংশ নেয়।

নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাফি উদ্দিন আহমেদের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, গোলাম রাব্বানী, প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, নাসিরনগর আসনের এমপি বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন প্রমুখ।  

প্রায় আট বছর পর হওয়া সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীর বেশ ছড়াছড়ি দেখা যায়। সভাপতি পদে ১৫ জন ও সম্পাদক পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে বেশ কয়েকজন নারী প্রার্থীও ছিলেন।  

এ প্রতিবেদন লেখা পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ কয়েকটি পদে নির্বাচিতদের নাম  পাওয়া গেছে। তারা হলেন- সভাপতি অসীম কুমার পাল, সিনিয়র সহ-সভাপতি, জিতু মিয়া, সহ-সভাপতি যথাক্রমে বাহার উদ্দিন চৌধুরী, ও রুমা আক্তার, সাধারন-সম্পাদক মো. লতিফ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ লিয়াকত আব্বাস টিপু।  

সম্মেলনকে কেন্দ্র করে পুরো নাসিরনগরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সরাইল হয়ে নাসিরনগর ঢোকার মুখে সদর থেকে প্রায় ১৪ কিলোমিটার দূর থেকে সম্মেলনস্থল পর্যন্ত ব্যানার, ফেস্টুন টানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এসএ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।