ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আওয়ামী শাসনামলে বেশি শ্রমিক হত্যা হয়েছে: রাশেদ প্রধান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, মে ১, ২০২৪
আওয়ামী শাসনামলে বেশি শ্রমিক হত্যা হয়েছে: রাশেদ প্রধান

ঢাকা: জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহসভাপতি রাশেদ প্রধান বলেছেন, ভিনদেশী প্রভুদের ইশারায় দেশের অর্থনীতিকে টার্গেট করতে গিয়ে আওয়ামী লীগ সরকার গার্মেন্টস শিল্পকে ধ্বংস করার নীলনকশা বাস্তবায়ন করেছে। ষড়যন্ত্রের অংশ হিসেবে জালিম শাহী সরকারের শাসনামলে দেশে সবচেয়ে বেশি শ্রমিক হত্যা করা হয়েছে।

 

বুধবার (১ মে) আসাদগেট জিইউপি মিলনায়তনে মহান মে দিবস উপলক্ষে ‘শ্রমে খেটে পেটে ভাত, শ্রমিকের পিঠে কেন হাত’ এবং শ্রমিক অধিকার বাস্তবায়নের দাবিতে শ্রমিক জাগপা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রাশেদ প্রধান বলেন, দেশের উন্নয়নের কাজ করে শ্রমজীবী মানুষেরা আর ভোগ বিলাসে মগ্ন থাকে সরকারি লুটেরা। এই লুটপাটতন্ত্র থেকে দেশকে বাঁচাতে হবে। শ্রমজীবী মানুষের বাঁচার অধিকার প্রতিষ্ঠা করতে হবে। অন্যথায় শ্রম দিবে শ্রমিক আর মুনাফা খাবে সরকারি সিন্ডিকেট। এভাবে শ্রমিক অধিকার বাস্তবায়ন হবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ মুখে মুখে উন্নয়ন আর তলে তলে হরিলুট করে দেশের বারোটা বাজিয়েছে। আশঙ্কা করা হচ্ছে দেশের রিজার্ভ দেউলিয়ার পথে কি না? বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য ব্যাংকে সাংবাদিক প্রবেশের নিষেধাজ্ঞা কেন? বিদেশি ঋণের বোঝা মাথায় নিয়ে আজ দেশের মানুষকে ভাতে মারার ষড়যন্ত্র হচ্ছে।

তিনি আরও বলেন, সরকার ইদানীং বেশি পরকীয়ায় লিপ্ত হয়ে যাচ্ছে। ভারতের সাথে দীর্ঘ পরকীয়ার পর পাকিস্তানের মুখে দেশের উন্নয়নের কথা শুনে আওয়ামী লীগ এখন পাকিস্তান প্রেমী হয়ে উঠেছে। তবে কথাবার্তা পরিষ্কার পিন্ডি-দিল্লি বুঝি না। দেশের মানুষের অধিকার আদায়ের জন্য শেখ হাসিনাকে পদত্যাগে বাধ্য করতে হবে।

শ্রমিক জাগপা নেতা আসাদুজ্জামান বাবুলের সভাপতিত্বে বক্তব্য দেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, জাগপা ঢাকা মহানগর সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, সদস্য মনোয়ার হোসেন, সাজু মিয়া, দিদার হোসেন, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মদ সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুবনেতা জনি নন্দী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ১, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।