ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াতের ব্যাপারে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান দীপু মনির

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
বিএনপি-জামায়াতের ব্যাপারে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান দীপু মনির ফাইল ছবি

পাবনা (ঈশ্বরদী): বিএনপি-জামায়াতের ব্যাপারে আওয়ামী লীগের সবাইকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, স্বাধীনতাবিরোধী পরাজিত অপশক্তি বিএনপি-জামায়াত এখনো সোচ্চার রয়েছে। তারা বিরোধী দলের মানুষদের গ্রেনেড মেরে, ৭৬ কেজি বোমা মেরে, অগ্নিসংযোগ করে নিশ্চিহ্ন করে দিতে চায়।

 

বিএনপি-জামায়াত দেশের জনগণকে পঙ্গু করে দেশের অর্থনীতি ভেঙে দিতে চায়। সতর্ক থাকুন, সজাগ থেকেই তাদের প্রতিহত করতে হবে, বলেন মন্ত্রী।  


বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাত ১০টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের আয়োজনে ‘শিক্ষার গুণগত মান উন্নয়ন" শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

বিএনপি-জামায়াতের উদ্দেশে তিনি বলেন, আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ কি রাজনীতি করে? তারা রাজনীতি করে না। তারা অপরাজনীতি করে। রাজনীতির নামে করে হত্যা, খুন, নাশকতা। সেগুলো রাজনীতির উপাদান হতে পারে না। তাদের কাজ হলো আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বলা, বিরোধীতা করাটাই তাদের রাজনীতি।  

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ১৯৭১  আর ’৭৫ এর স্বাধীনতাবিরোধী অপশক্তিদের অসম্পন্ন কাজ কিন্তু অসমাপ্তই রয়ে গেছে। ’৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে নিশ্চিহ্ন করার পর দুই মেয়ে প্রাণে বেঁচে যান। তাই গত ৪১ বছরের মধ্যে স্বাধীনতাবিরোধী অপশক্তি বঙ্গবন্ধুর উত্তরসূরি শেখ হাসিনাকে ২১ বার হত্যার ষড়যন্ত্র করেছে। সবাইকে ঐক্যবদ্ধ থেকে তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে, সতর্ক থেকে তাদের প্রতিহত করতে হবে।  

পাবনা এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হাফিজা খাতুন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. এস এম মোস্তফা কামালসহ অনেকে।

এসময় পাবনা জেলা আওয়ামী লীগ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি পাবনা সার্কিট হাউজে রাত্রিযাপন করেন।  

শুক্রবার (২৬ আগস্ট) তিনি পাবনার আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। দুপুরে ঢাকায় ফিরবেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।