ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মৃতরাও ঠাঁই পেল মহানগর মহিলা দলে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
মৃতরাও ঠাঁই পেল মহানগর মহিলা দলে! মৃতরাও ঠাঁই পেল মহানগর মহিলা দলে!

নারায়ণগঞ্জ: বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটিতে মৃতরা ঠাঁই পেয়েছে। এছাড়া অসাংগঠনিকভাবে নিস্কীয়, বহিস্কৃত ও চাঁদাবাজদের পদায়ন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বাদ দেওয়া হয়েছে সক্রিয়, ত্যাগী ও কারা নির্যাতিত নেতাকর্মীদের।

মহানগর মহিলা দলের সহদপ্তর সম্পাদক পদে স্থান পাওয়া নেত্রী মারা গেছেন ২ বছর আগে। এছাড়া মহানগর কমিটির সভাপতি ও সেক্রেটারি আওয়ামী লীগ ঘেঁষা নেত্রী বলে অভিযোগ রয়েছে। নবগঠিত এ কমিটি দু’টি বাতিল করে সক্রিয়, ত্যাগী ও কারা নির্যাতিত পরীক্ষিত নেতাকর্মীদের দিয়ে জেলা ও মহানগর মহিলা দলের কমিটি গঠনের দাবি জানিয়েছেন পদবঞ্চিতরা।

দলীয় সূত্রে জানা গেছে, জাতীয়তাবাদী মহিলা দল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার ৫১ সদস্য বিশিষ্ট দুটি কমিটি গঠন করা হয়েছে। ১৩ নভেম্বর কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি অনুমোদন দেওয়া হয়। ঘোষিত কমিটি অনুযায়ী নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি হিসেবে রহিমা শরীফ মায়া, সাধারণ সম্পাদক হিসেবে রুমা আক্তার এবং মহানগর মহিলা দলে সভাপতি দিলারা মাসুদ ময়না ও সাধারণ সম্পাদক হিসেবে আয়শা আক্তার দিনা দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ মহাসচিব, দপ্তর সম্পাদক, মহিলা দল কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সেক্রেটারী, সাংগঠনিক টিম ও ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। নারায়ণগঞ্জ জেলা কমিটির পূর্বতন কমিটির আহ্বায়ক নুরুন্নাহার ও মহানগরের পূর্বতন কমিটির যুগ্ম আহ্বায়ক সাজেদা খাতুন মিতা এ অভিযোগ দেন।

অভিযোগে তারা আরও উল্লেখ করেন, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর দলের জন্মলগ্ন থেকে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে জীবনবাজী রেখে কাজ করে যাচ্ছি, তাদেরকে বাদ দিয়ে বহিস্কৃত, মৃত, নিস্ত্রীয়, ধান্ধাবাজ ও চাঁদাবাজদের নিয়ে কমিটি গঠিত হলো।

নবগঠিত মহানগর কমিটির সহদপ্তর সম্পাদক বিনু আক্তার ২ বছর আগে মৃত্যুবরণ করেন। কমিটির মহানগরের সভাপতি দিলারা মাসুদ ময়না দলের বিরুদ্ধে সিটি ও এমপি নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় বহিষ্কৃত হয় যা আজও প্রত্যাহার হয় নাই। যা দুঃখজনক, অগঠনতান্ত্রিক ও দলের জন্য ক্ষতিকারক। যাদেরকে নিয়ে কমিটি দেওয়া হলো তারা বিগত ১৪ বছর সক্রিয় ছিল না। যারা বিগত দিনে আন্দোলন করতে গিয়ে সক্রিয় থেকে হামলা ও মামলায় কারা নির্যাতিত হয়েছে তাদেরকেই কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে।

গত জাতীয় নির্বাচনে প্রকাশ্যে জাতীয় পার্টির হয়ে কাজ করেছিলেন সাবেক কাউন্সিলর দিলারা মাসুদ ময়না। তিনি আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সঙ্গে প্রকাশ্যে সখ্যতা রেখে চলছেন। বিএনপির রাজনীতিতে তিনি নেই কয়েক বছর ধরে। হামলা মামলার শিকার হয়েছেন মহানগর মহিলা দলের আহ্বায়ক রাশিদা জামাল। তার পুরো পরিবার নির্যাতিত। অথচ তাকে বাদ দেওয়া হয়েছে। ডিএনডি বাধ প্রকল্পের বাজেট ঘোষণার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাতে সিদ্ধিরগঞ্জে সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ। ওই সমাবেশে নেতাকর্মীদের নিয়ে মিছিল করে যোগদান করেছিলেন আয়েশা আক্তার দিনা। অথচ তাকে করা হয়েছে মহিলা দলের সাধারণ সম্পাদক।

বিষয়টি নিয়ে নুরুন্নাহার বলেন, অভিযোগ দিয়েছি। আশা করছি দল পদক্ষেপ নেবে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।