ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংসদের দক্ষিণ প্লাজায় মওদুদের জানাজা হচ্ছে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
সংসদের দক্ষিণ প্লাজায় মওদুদের জানাজা হচ্ছে না

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের জানাজা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় হচ্ছে না।

বুধবার (১৭ মার্চ) রাত ৮টায় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, করোনা পরিস্থিতির কারণে অনুমতি না পাওয়ায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মওদুদ আহমদের জানাজা হবে না। এর পরিবর্তে শুক্রবার (১৯ মার্চ) সকাল ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ও ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জানাজা হবে। পরে তার মরদেহ নিয়ে যাওয়া হবে তার জন্মস্থান নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায়। সেখানে দুটি জানাজার পর বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।

এ প্রসঙ্গে মঙ্গলবার রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় যদি অনুমতি পাওয়া যায় তাহলে সেখানে জানাজা হবে।

মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যান বিএনপির এই বর্ষিয়ান নেতা। তার বয়স হয়েছিল ৮১ বছর। বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকায় আসার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।