ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

শার্শা ছাত্রদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
শার্শা ছাত্রদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবি

বেনাপোল (যশোর): শার্শা উপজেলা ও বেনাপোল পৌর ছাত্রদলের নতুন আহ্বায়ক কমিটি গঠনে অর্থ বাণিজ্য স্বজনপ্রীতির অভিযোগ এনে কমিটি বাতিলের দাবিতে এক সংবাদ সম্মেলন করেছে যশোর জেলা ও শার্শা উপজেলা ছাত্রদলের একাংশ।

শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেলে বেনাপোল স্টেশন রোডে সীমান্ত প্রেসক্লাবের  নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলন করে যশোর জেলা ও শার্শা উপজেলা ছাত্রদলের একাংশ।

শার্শা উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি আল-মামুন বাবলু লিখিত বক্তব্যে বলেন, যশোর জেলা ছাত্রদল কর্তৃক সদ্য ঘোষিত কমিটি আমরা প্রত্যাখ্যান করছি। সাধারণ ছাত্রদের মতামত নিয়ে কমিটি গঠন না করলে গণ পদত্যাগসহ কঠিন কর্মসূচি দেওয়া হবে।

যশোর জেলা ছাত্রদল সাধারণ ছাত্রদের মতামত না নিয়ে টাকার বিনিময়ে স্বজনপ্রীতি করে শার্শা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক পদে শরিফুল ইসলাম চয়ন নামে এক চাকরিজীবীকে মনোনীত করে কমিটি দিয়েছে। চয়ন বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের একজন সদস্য। তার সদস্য পদ নম্বর ১২৭০। যা বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের ওয়েবসাইটে গেলে পাওয়া যাবে বলে জানান।

তিনি আরো বলেন, ছাত্রদলের খুলনা বিভাগীয় টিমের তালিকা অনুযায়ী মোহায়মিনুল সাগরকে শার্শা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব হিসেবে মনোনীত করেছিল। কিন্তু যশোর জেলা ছাত্রদলের কতিপয় নেতা টাকার বিনিময়ে কেন্দ্রের নেতাদের ভুল বুঝিয়ে কমিটি গঠন করেছে। এসময় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করেন এবং অবিলম্বে কমিটির কার্যক্রম স্থগিত করে নতুন কমিটির দাবি জানান। এ বিষয়ে তিনি আগামীর রাষ্ট্রনায়ক ছাত্রদলের অভিভাবক তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজের সঙ্গে এক সাক্ষাতকারে যশোর জেলা ছাত্রদলের সভাপতি রাজেদুর রহমান সাগর কমিটি গঠনে কোথাও কোথাও যোগ্যদের মূল্যায়ন করা হয়নি বলে স্বীকার করেছেন।

সাংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- যশোর জেলা ছাত্র দলের সাবেক অর্থ সম্পাদক ইমদাদুল হক ইমদাদ, শার্শা উপজেলা ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক ফারুক হাসান, সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান রিপন, সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ কায়বা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি হাসানুজ্জামান, গোগা ইউনিয়নের সভাপতি গোলাম রেজা দুলুসহ শতাধিক সবেক ও বর্তমান ছাত্র নেতারা।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।