ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফেনীর ৫ পৌরসভায় আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ২২ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
ফেনীর ৫ পৌরসভায় আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ২২ জন

ফেনী: ফেনী পৌরসভাসহ জেলার পাঁচ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী প্রাথমিকভাবে চূড়ান্ত করা হবে শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে। সব পৌরসভায় একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন প্রত্যাশী হওয়ায় তৃণমূলের ভোটাভুটি গ্রহণ করা হবে।

এরইমধ্যে ভোটগ্রহণের প্রস্তুতিও সম্পন্ন হয়েছে।

দলীয় সূত্র জানায়, সরকারি দল আওয়ামী লীগ গত বুধবার ও বৃহস্পতিবার মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে। বৃহস্পতিবার ফরম বিক্রি ও জমা শেষ হয়েছে। মনোনয়ন বোর্ডের দায়িত্বে রয়েছেন আহ্বায়ক মাস্টার আলী হায়দার, সদস্য পিপি হাফেজ আহম্মদ ও সদস্য সচিব একে শহীদ উল্যাহ খোন্দকার। পাঁচ পৌরসভায় মেয়র পদে ২২ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন।  

ফেনী পৌরসভায় বর্তমান মেয়র হাজী আলাউদ্দিন ছাড়াও পৌর আওয়ামী লীগ সভাপতি আয়নুল কবির শামীম ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

পরশুরাম পৌরসভায় বর্তমান মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলই ফরম জমা দিয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দাগনভূঞা পৌরসভায় বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক খান ছাড়াও ফরম জমা দিয়েছেন পৌর আওয়ামী লীগের সভাপতি খায়েজ আহম্মদ, উপজেলা কমিটির সাবেক যুগ্ম-সম্পাদক নুরুল হুদা হুদন, পৌর কমিটির সাবেক সহ-সভাপতি আবুল কায়েস রিপন, আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হক মিন্টু ও কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক নুরুল ইসলাম।

সোনাগাজী পৌরসভায় বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন, পৌর আওয়ামী লীগের সভাপতি সভাপতি ইমাম উদ্দিন সেলিম পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক নুর আলম মিস্টার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মঞ্জুরুল হক, উপজেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক নাছির উদ্দিন ভূঞা আরিফ, পৌর কাউন্সিলর নুর নবী লিটন, সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতির ছেলে শরিয়ত উল্যাহ রনি ফরম জমা দেন।

ছাগলনাইয়া পৌরসভায় বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মোস্তফা ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, সাবেক সভাপতি সামছুদ্দিন আহমেদ মজুমদার ভুলু, কাজী ফারুক ও মির্জা জাহাঙ্গীর আবেদন ফরম জমা দেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেছেন, পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে তৃণমূল নেতাকর্মীদের ভোটাভুটি অগ্রাধিকার দেওয়া হবে।

জেলা আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্য সচিব একে শহীদ উল্যাহ খোন্দকার জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ২৩ জন দলীয় আবেদন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে মনোয়ার হোসেন সেন্টু ছাড়া অপর ২২ জন মনোনয়ন প্রত্যাশা করেছেন। তৃণমূলের ভোটাভুটিতে প্রার্থী নির্ধারণের পর ওই তালিকা চূড়ান্ত মনোনয়নের জন্য কেন্দ্রে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।