ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

সরকার জনগণের সব সাংবিধানিক অধিকার হরণ করছে: খালেকুজ্জামান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
সরকার জনগণের সব সাংবিধানিক অধিকার হরণ করছে: খালেকুজ্জামান খালেকুজ্জামান।

ঢাকা: বর্তমান সরকার একে একে জনগণের সব সাংবিধানিক অধিকার হরণ করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) এক বিবৃতিতে পুলিশের পূর্বানুমতি ছাড়া মিছিল, সভা, সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এ মন্তব্য করেন।

খালেকুজ্জামান বলেন, বাক-স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা, সভা-সমাবেশ-মিছিল-ধর্মঘট করা বাংলাদেশের সকল জনগণের সাংবিধানিক অধিকার। বর্তমান ভোট ডাকাতির সরকার একের পর এক জনগণের সাংবিধানিক অধিকার হরণ করে চলছে। ডিজিটাল নিরাপত্তা আইন নামে কালো আইনে মানুষের বাক-স্বাধীনতা হরণ করা হয়েছে। আর এখন সভা-সমাবেশ মিছিলের ওপর নিষেধাজ্ঞা জারির মাধ্যমে সাংবিধানিক আরেক অধিকার হরণ করে দেশে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী দুঃশাসনকে দীর্ঘস্থায়ী করার পরিকল্পনা করছে। আওয়ামী লীগ ভিন্ন কৌশলে দেশে বাকশালী শাসন কায়েম করে চলেছে।

বিবৃতিতে তিনি অবিলম্বে সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের জোর দাবি জানান।

একইসঙ্গে তিনি বর্তমান সরকারের শাসনকে ফ্যাসিবাদী দুঃশাসন বলে উল্লেখ করে, এর বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য সব বাম-প্রগতিশীল-দেশপ্রেমিক গণতান্ত্রিক রাজনৈতিক দল-ব্যক্তি-গোষ্ঠীর প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa