ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

বরিশালের ২ পৌরসভায় প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
বরিশালের ২ পৌরসভায় প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বরিশালের মানচিত্র

বরিশাল: প্রথম ধাপে অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনে বরিশালের বাকেরগঞ্জ ও উজিরপুর পৌরসভায় মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বরিশাল আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে প্রথমে বাকেরগঞ্জ এবং পরে উজিরপুর পৌরসভায় মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীদের মনোনয়ন যাচাই করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম বলেন, বাকেরগঞ্জে আওয়ামী লীগ, বিএনপি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের তিনজন মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন। এছাড়া, সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন মনোনয়নপত্র জমা দেন।

অপরদিকে, উজিরপুর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের তিন প্রার্থী মেয়র পদে এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে নয়জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৪ জন মনোনয়নপত্র জমা দেন। উজিরপুরে সংরক্ষিত কাউন্সিলর পদে আঁখি খানম নামে একজনের মনোনয়নপত্রে ত্রুটি থাকায় তার মনোনয়ন স্থগিত করা হয়েছে।

মনোনয়ন পাওয়া প্রার্থীরা আগামী ১০ ডিসেম্বরের মধ্যে মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আগামী ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa