ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী শনিবার

ঢাকা: শনিবার (১ অক্টোবর) জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী।  

১৯৭২ সালের এদিনে সাংবাদ সম্মেলনের মাধ্যমে মুক্তিযুদ্ধে নয় নম্বর সেক্টরের কমান্ডার মেজর এম এ জলিল (অব.) ও ডাকসুর প্রথম ভিপি, মুজিব বাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডের উপ-অধিনায়ক আ স ম আব্দুর রবকে যুগ্ম আহ্বায়ক করে সাত সদস্যের কমিটি ঘোষণার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে জাসদ।

 

একই বছর ২২ ডিসেম্বর প্রথম জাতীয় সম্মেলনের মাধ্যমে মেজর এম এ জলিল (অব.) সভাপতি এবং আ স ম আব্দুর রবকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়।  

জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির সভাপতি এবং সংসদ সদস্য (এমপি) হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার দেশবাসী ও জাসদের সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন।  

জসাদ সভাপতি এবং সাধারণ সম্পাদক একই সঙ্গে জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকে যারা জাসদের সংগ্রাম এগিয়ে নিতে জীবন দিয়েছেন, আত্মত্যাগ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন, জেল-জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।  

জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শনিবার (৩১ অক্টোবর) ভোর ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বিকেল ৩টায় শহীদ কর্নেল তাহের মিলনায়তনে শহীদদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার আয়োজন করেছে।

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করবেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু।  

হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার যথাযথ মর্যাদার সঙ্গে দলের সব জেলা-উপজেলা কমিটিকে ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আহ্বান জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।